ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়ায় প্রসূতিদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ মে ২০২০  

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউপি করোনাভাইরাস পরিস্থিতিতে প্রসূতিদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করেছে। 

ওই ইউপির প্রসূতিরা এ সুবিধা ভোগ করতে পারবেন। 

বৃহস্পতিবার দুপুরে এ কার্যক্রমের উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া। উদ্বোধন করেন জেলা  ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন। 

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাখাওয়াত হোসেন, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আকিব উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ এইচ মাহবুব আলম ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তারা উপস্হিত ছিলেন। 

সভাপতিত্ব করেন মাছিহাতা ইউপি চেয়ারম্যান আল-আমিনুল হক পাভেল। 

সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া জানান, মাছিহাতা ইউপির ৪১২ জন প্রসূতি নারী রয়েছেন। যার মধ্যে মে মাসে ৩৮ জন ও জুন মাসে ৪০ জন প্রসূতির প্রসব করার কথা রয়েছে। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে প্রত্যেক প্রসূতির মোবাইল নম্বর রয়েছে। যাতে করে তাদের সঙ্গে যোগাযোগ করে প্রসূতি মায়েদের সেবা নিশ্চিত করা যায়। 

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুনের নির্দেশনায় এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।