ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ভালোবাসা দিবসে পথশিশুদের ফুল দিয়ে বরণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২০  

সুবিধা বঞ্চিত পথশিশুদের সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করেছে কুমিল্লার লাকসামের একদল স্বেচ্ছাসেবী। 

শুক্রবার লাকসাম রেলওয়ে জংশন প্ল্যাটফর্মে সুবিধা বঞ্চিত পথশিশুদের সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনের আয়োজন করে স্বপ্ন রক্তদান সমাজকল্যাণ ফাউন্ডেশন লাকসাম উপজেলা শাখার স্বেচ্ছাসেবীরা। 

শুরুতে পথশিশুদের ফুল দিয়ে বরণ করা হয়। পরে দীর্ঘ সময় তাদের সঙ্গে গল্পে সময় কাটায় সবাই। সবশেষে দুপুরের খাবারের আয়োজন করা হয়। 

স্বপ্ন রক্তদান সমাজকল্যাণ ফাউন্ডেশন লাকসাম উপজেলা শাখার সভাপতি মো. ইমরান হোসেন বলেন, বছরে শত শত দিবস আসে যায়। যাবতীয় দিবসের বর্ণাঢ্য আয়োজন কেবল সমাজের বিত্তবানদের মধ্যেই সীমাবদ্ধ থাকে। বিশ্ব ভালোবাসা দিবস ও বসন্তের প্রথম দিনে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ভালোবাসার উষ্ণতা ছড়িয়ে দিতেই আমাদের এ উদ্যোগ। এ উদ্যোগ বাস্তবায়নে অর্থ-পরামর্শ দিয়ে যারা আমাদেরকে সহযোগিতা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

সংগঠনের উপজেলা শাখার সভাপতি মো. ইমরান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পৌর ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ। 

বিশেষ অতিথি ছিলেন, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ ফারুক, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগ নেতা এএসএম ইমরান, যুবলীগ নেতা বিল্লাল হোসেন, সংগঠনের উপদেষ্টা মোজাম্মেল হক আলম, আমজাদ হাফিজ, সাংবাদিক আব্দুল কাদের অপু, ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি সোহাগ হোসেন প্রমুখ।

‘স্বপ্ন রক্তদান সমাজ কল্যাণ ফাউন্ডেশন বাংলাদেশ’ স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকে অসুস্থ রোগীকে রক্তদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়করণ, রক্তদানে উদ্বুদ্ধকরণ, দুস্থ-অসহায় রোগী ও হতদরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে আর্থিক অনুদান প্রদান, বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ, শীত মৌসুমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ঈদে ছিন্নমূল শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করে আসছে সংগঠনটি। 

এছাড়া সংগঠনটি নিয়মিত বৃক্ষ রোপণ ও পরিবেশ পরিচ্ছন্নকরণসহ মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে দেশব্যাপী সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।