ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

মেঘনায় ৪ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে চার লাখ মিটার অবৈধ কারেন্ট জাল করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে একটি মশারি জাল ও ১০ কেজি জাটকা জব্দ করা হয়।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মেঘনা নদীর চাঁদপুর সদর উপজেলা এলাকায় এ অভিযান চালানো হয়। এতে  নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম।

ওইদিন রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

তিনি জানান, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় বিশেষ কম্বিং অপারেশন হিসেবে যৌথ অভিযান পরিচালনা করছে মৎস্য বিভাগ। সন্ধ্যায় জব্দকৃত জাটকা স্থানীয় দুস্থ মানুষের মধ্যে বিতরণ করা হয়। জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। এর আগে ২৩ ও ২৪ জানুয়ারি দুদিনের বিশেষ কম্বিং অপারেশনে সাত লাখ ৩০ হাজার মিটার কারেন্ট জাল, একটি বেহুন্দি জাল, তিনটি মশারি জাল ও ৬৫ কেজি জাটকা জব্দ করা হয়। এ অভিযান চলবে বলে জানান তিনি।

অভিযানে উপস্থিত ছিলেন ইলিশ প্রকল্পের সহকারী মৎস্য কর্মকর্তা মো. মোসফিকুর রহমান, সদর উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেনসহ নৌ-পুলিশের সদস্যরা।