ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

যুবদলের দুই গ্রুপের সংঘর্ষ, নেপথ্যে অনিয়ম-বাণিজ্য

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

অনিয়ম ও বাণিজ্যের অভিযোগের জেরে ঢাকা মহানগর উত্তর যুবদলের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২ জন আহত হয়েছেন। মহানগর যুবদলের দায়িত্বপ্রাপ্ত এক নেতা জানান, সংগঠন মানেই এখন অনিয়ম-বাণিজ্য। আর সেই টাকা ভাগাভাগি করতে গিয়ে দুই গ্রুপের মধ্যে মারামারি হয়।

সোমবার (৯ মার্চ) সন্ধ্যায় মিরপুর তিনশ’ ফিটে কাফরুল থানা ও শাহ আলী থানার নেতাকর্মীদের সঙ্গে ঢাকা মহানগর উত্তর যুবদলের নেতাদের বৈঠকে এ ঘটনা ঘটে।

সূত্র বলছে, বুধবার সারাদেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচিকে সফল করার পাশাপাশি থানা কমিটিকে শক্তিশালী করার বিষয়ে আলোচনা করার জন্য এ বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকের এক পর্যায়ে কমিটি গঠন নিয়ে অনিয়ম আর বাণিজ্যের অভিযোগ তুলে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়।
এতে এক পক্ষের লাঠির আঘাতে শাহ আলী থানা যুবদলের সভাপতি মেরাজের মাথা ফেটে যায়। এছাড়া আরও একজন গুরুতর আহত হন। পরে তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা মহানগর উত্তর যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন জানান, উত্তর বিএনপিতে প্রভাবশালী একটি বলয় তৈরি হয়েছে। যারা পুরো সংগঠনকে নিয়ন্ত্রণ করছে। বিভিন্ন ইস্যুভিত্তিক বাণিজ্যের অর্থ তারাই ভোগ করে। এ নিয়ে কথা কাটাকাটি হওয়ার একপর্যায়ে প্রভাবশালী কিছু নেতারা চড়াও হন। এবং সংঘর্ষের পরিস্থিতি তৈরি করে। এ বিষয়ে বহুবার কেন্দ্রীয় বিএনপিকে অবহিত করা হলেও তারা ওই নেতাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। তার ফলশ্রুতিতেই এমন ঘটনা ঘটলো।