ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

লক্ষ্মীপুরে আ’লীগের অর্ধশতাধিক নেতাকর্মীর নামে মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ মার্চ ২০২২  

লক্ষ্মীপুরের রামগতিতে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ফেরার পথে বিএনপির ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগের ৫৪ জন নেতাকর্মীর নামে মামলা হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান।

বুধবার (৩০ মার্চ) সকালে জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আদালত মামলাটি আমলে নিয়েছে। ঘটিনাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়ালখালীকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ মামলায় যুবলীগ নেতা রাহিদ হাসান, মেজবাহ উদ্দিন হেলাল, রাকিব, সাদ্দাম, সুখী, বিপ্লব, মাহফুজ, জিল্লুসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে একই ঘটনায় গত শনিবার (২৬ মার্চ) রামগতি থানায় ১৭০ নেতাকর্মীর নামে রামগতি পৌর আওয়ামী লীগের সভাপতি সাঈদ পারভেজ মামলা করেন।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনার দিন আওয়ামী লীগের এক নেতা তাদের ওপর হামলার ঘটনায় মামলা করেন। ওইদিন ঘটনাস্থল থেকে দুইজনকে আটকের পর গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

২৬ মার্চ সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ফিরছিলেন বিএনপি নেতা-কর্মীরা। এসময় তারা মিছিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন স্লোগান দেয়। স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা লাঠি-সোটা নিয়ে তাদের ধাওয়া করে। পরে বিএনপি নেতা-কর্মীরাও পাল্টাধাওয়া করে। এতে উভয়পক্ষের ২০ জন আহত হন বলে নেতারা দাবি করেন।