ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

লাকসাম ভূমি অফিসের কর্মকর্তাদের ওপর হামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩  

ফসলি জমিতে ড্রেজিং মেশিন চালিয়ে বালু উত্তোলন করছিল গাজীমুড়া এলাকার একটি চক্র। আর সেই কাজ বন্ধ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন লাকসাম ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা।

আহতরা হলেন- দৌলতগঞ্জ পৌর এলাকার ভূমি অফিসে সহকারী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) মো. নাজমুল হাসান, অফিস সহায়ক জসিম উদ্দিন ও মুন্সী আতাউর রহমান। আহতদের লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  এদের মধ্যে জসিমের অবস্থা আশঙ্কাজনক।

রোববার (১৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে কুমিল্লার লাকসামের গাজীমুড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন ভূঁইয়া।  

তিনি বলেন, হামলার পর ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

জানা গেছে, ফসলি জমি থেকে ড্রেজার মেশিনের মাধ্যমে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করছে গাজীমুড়া এলাকার একটি চক্র। বালু উত্তোলনে বাধা দিতে গেলে সোহাগ নামের একজনের নেতৃত্বে ২০-২২ জন ভূমি অফিসের লোকজনের ওপর হামলা চালায়। এতে আহত হন ৩ জন।  

লাকসামের সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমান বলেন, ভূমি অফিসের কর্মকর্তাদের পরিদর্শনে পাঠানো হয়েছিল। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে বাধা দিতে গেলে তাদের ওপর হামলা করা হয়। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।