ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

লাকসামে ডিডিএম বিদ্যা নিকেতন: শিক্ষার আলো পাচ্ছে অবহেলিত শিশুরা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

কুমিল্লার লাকসামে আশ্রয়ণ প্রকল্পের শিক্ষার আলো বঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠা করা হয়েছে ডিডিএম বিদ্যা নিকেতন নামে এক প্রাক-প্রাথমিক বিদ্যালয়। উপজেলা র্দুযোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় (প্রকল্প বাস্তবায়ন) অফিসের অধিনে লাকসাম পূর্ব ইউনিয়নের পৈশাগী গ্রামে আশ্রয়ণ প্রকল্পে এ বিদ্যালয়  প্রতিষ্ঠা করা হয়।

রোববার সকালে বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা র্নিবাহী কর্মর্কতা একেএম সাইফুল আলম। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দেবেশ চন্দ্র দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা এনায়েত উল্যাহ, লাকসাম পুর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহমদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক মুজিবুর রহমান দুলাল, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তাজুল ইসলাম মজুমদার, সাবেক সভাপতি তাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবদুল মান্নান, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল মন্নান মজুমদার সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানায়, আশ্রয়ণ প্রকল্পে নিকটবর্তী চার গ্রামে কোন বিদ্যালয় না থাকায় ভুমিহীন পরিবারের শিশুদের ভবিষ্যৎ জীবনের কথা চিন্তা করে সরকারী অর্থায়নে ডিডিএম বিদ্যা নিকেতন আধুনিক শিক্ষার সমন্বয়ে একটি অত্যাধুনিক শিক্ষা প্রতিষ্ঠান চালু করা হয়। এ প্রতিষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মদিনে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল পোশাক বিতরণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংঙ্গিতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।