ব্রেকিং:
ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা-
  • বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

লাকসামে পাঁচ ইউপির ৬০ সদস্য প্রার্থীও বিনা ভোটে জয়ী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

পাঁচ চেয়ারম্যানের পর এবার কুমিল্লার লাকসাম উপজেলার আজগরা, উত্তরদা, লাকসাম পূর্ব, গোবিন্দপুর, কান্দিরপাড় ইউনিয়নের ৪৫টি ওয়ার্ডের ৬০ জন সাধারণ সদস্য এবং সংরক্ষিত নারী সদস্যও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আজ মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের পর আর কোনো প্রার্থী না থাকায় তাঁরা বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। এর আগে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পাঁচ প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হন।

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের নির্বাচনী এলাকা লাকসাম।  লাকসাম উপজেলা নির্বাচন কর্মকর্তা রাজিবুল করিম বলেন, গত ২৯ সেপ্টেম্বর লাকসাম উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর চেয়ারম্যান পদে পাঁচ ইউনিয়নে একজন করে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এ ছাড়া ৪৫টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৬ জন মনোনয়নপত্র জমা দেন। সংরক্ষিত ১৫টি ওয়ার্ডে ১৫ জন নারী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে দুজন প্রার্থী হন। তাঁরা হলেন জুনায়েদ আহমেদ ও আবুল কাসেম ফারুকী। আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ফারুকী নির্বাচন থেকে সরে দাঁড়ান। এ অবস্থায় এই ওয়ার্ডে আর কোনো প্রার্থী না থাকায় জুনায়েদ আহমেদও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন।

এদিকে তিতাস ও মেঘনায় চেয়ারম্যান পদে একজন করে জয়ী হয়েছেন। তিতাসের কড়িকান্দি ইউপিতে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ছাড়া মেঘনা উপজেলার চন্দনপুর ইউপিতেও আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আহসান উল্লাহ বিনা প্রতিদ্ববন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলম বলেন, বুধবার প্রতীক বরাদ্দ দেওয়া হবে। দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর তিতাস ও মেঘনা উপজেলায় ভোট গ্রহণ হবে। আর লাকসামে সব পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সবাই।