ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

লেপ-কাঁথায় মোড়ানো হাঁড়ির মুখ খুলতেই বেরিয়ে এলো ১০ বোমা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২২  

মেহেরপুরের গাংনীতে লেপ-কাঁথার নিচে লুকিয়ে রাখা একটি মাটির হাঁড়ির মুখ খুলতেই বেরিয়ে এসেছে ১০টি হাতবোমা। এ সময় উদ্ধার করা হয়েছে বোমা তৈরির গানপাউডার, পেরেক ও গাঁজা।

শনিবার রাত সাড়ে ৮টা থেকে উপজেলার সাহারবাটি ইউনিয়নের হিজলবাড়িয়া গ্রামের একটি বাড়িতে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে এসব উদ্ধার করে পুলিশ।

হাতবোমাসহ এসব সরঞ্জাম উদ্ধার করা গেলেও বাড়ির মালিক হিজলবাড়িয়া গ্রামের রাজ্জাক আলীর ছেলে আব্দুল জাব্বারসহ পরিবারের লোকজন পালিয়ে গেছেন।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, আব্দুল জব্বারের বাড়িতে বোমা তৈরি হয়- এমন সংবাদে অভিযান চালানো হয়। অভিযানের টের পেয়ে পুলিশ পৌঁছানোর আগেই পালিয়ে যান আব্দুল জাব্বারসহ পরিবারের লোকজন। পরে ফাঁকা বাড়িতে তল্লাশি চালানো হয়।

এ সময় টিনের ছাউনি ও পাটকাঠির বেড়ায় ঘেরা একটি কক্ষের ভেতর লেপ-কাঁথাসহ বিভিন্ন মালামালের নিচ থেকে একটি মাটির হাঁড়ি তোলা হয়। পরে হাঁড়ির মুখ খুলতেই লাল স্কচটেপ মোড়ানো হাতবোমা উদ্ধার করা হয়। এছাড়া উদ্ধার করা হয়। ১০০ গ্রাম গানপাউডার ও ১০০ গ্রাম গাঁজা।

ওসি আরো জানান, আব্দুল জব্বার একজন পেশাদার বোমা বানানোর কারিগর বলে ধারণা করা হচ্ছে। তিনি এলাকায় ছোটখাটো ছুরি-ডাকাতি করতেন। এছাড়া চাঁদাবাজিও করতেন বলে জানিয়েছে স্থানীয়রা। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিস্ফোরক আইনে দুটি মামলা করা হবে।

স্থানীয় ইউপি সদস্য রিপন আলী বলেন, আব্দুল জব্বার পেশায় একজন গাছি। মৌসুম এলে তিনি খেজুর গাছ কেটে রস সংগ্রহ করেন। এছাড়া তিনি চাষাবাদও। তবে তার বিরুদ্ধে ছোটখাটো চুরি-ডাকাতির অভিযোগ রয়েছে। কয়েকদিন আগে একই গ্রামের কৃষক শুকুর আলীর সেচ কাজের একটি মোটর চুরি করেছিলেন আব্দুল জব্বার।