ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

লেবাননের নতুন রাষ্ট্রদূত হলেন মেজর জেনারেল মো. জাহাঙ্গীর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ মে ২০২০  

মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুসতাহির রহমান (পিএসসি)কে লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

৩০ এপ্রিল ২০২০ সালে তিনি লেবাননে বাংলাদেশী রাষ্টদূত হিসেবে নিয়োগ পান। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে খবরটি জানা যায়।

মসতাহিদুর রহমান ২৫ ডিসেম্বর ১৯৮৬ সালে সেনাবাহিনীতে কমিশনপ্রাপ্ত হন।

তিনি ইতিপূর্বে বাংলাদেশ মেশিন টোলস ফ্যাক্টরি লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

মো: জাহাঙ্গীর আল মুসতাহিদুর রহমান ১৯৬৭ সালের ৫ জুলাই টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন এবং ১৯৮৬ সালের ২৫ ডিসেম্বর কর্পস অব ইনফেনট্রিতে কমিশন লাভ করেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ডিফেন্স সার্ভিসেস কমাণ্ড অ্যান্ড স্টাফ কলেজ থেকে প্রতিরক্ষা অধ্যয়নে মাস্টার ডিগ্রি অর্জন করেন এবং পাকিস্তানে কমান্ড প্রশিক্ষণ গ্রহণ করেন।

তিনি সরবরাহ ও পরিবহন ব্যাটালিয়নের অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করেন। স্টেশন সাপ্লাই ডিপোয়ের কমান্ডিং অফিসার ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তরে সহকারী সামরিক সচিব হিসেবে কাজ করেন। সামরিক গোয়েন্দা সংস্থা প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমী ও আর্মি সার্ভিস কর্পস স্কুলে প্রশিক্ষক হিসাবে কাজ করেন। ১৯৯১ সালে জাতিসংঘ ইরাক-কুয়েত পর্যবেক্ষণ মিশনে নিযুক্ত হন। তাকে আর্মি সার্ভিস কর্পস সেন্টার ও স্কুল কমান্ডার পদে উন্নীত করা হয়। এরপর তাকে সেনা সদর দফতরে স্থানান্তর করা হয় যেখানে তিনি সরবরাহ ও পরিবহন অধিদফতরের পরিচালক হিসেবে কাজ করেন।

সুদান জাতিসংঘ মিশনের ডেপুটি চীফ সাপ্লাই অফিসার হিসাবে দায়িত্ব ছিলেন। তিনি লাইবেরিয়ায় জাতিসংঘের মিশনে ইন্টিগ্রেটেড সাপোর্ট সার্ভিসেসের উপ-প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন।

২০ মার্চ ২০১৮ সালে তিনি বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হন।