ব্রেকিং:
ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা-
  • বুধবার ১৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৬ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুরে চার লেন সড়ক দ্রুত করার দাবি: পানিসম্পদ উপমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

পদ্মাসেতুর অ্যাপ্রোচ সড়ক থেকে শরীয়তপুর পর্যন্ত চার লেন দ্রুত বাস্তবায়নের অনুরোধ করেছেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের এমপি এ কে এম এনামুল হক শামীম। 

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের বাজেট ২০২২-২৩ অধিবেশনের ওপর বক্তৃতাকালে তিনি এ অুনরোধ জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ সময় প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা উপস্থিত ছিলেন। 

শরীয়তপুরের চার লেনের গুরুত্ব তুলে ধরে এনামুল হক শামীম বলেন, স্পিকারকে পদ্মাসেতু থেকে শরীয়তপুরের চার লেন দ্রুত করার অনুরোধ জানায়। আগেই রাস্তাটি হওয়া দরকার ছিল। পদ্মাসেুত হতে শরীয়তপুর এবং আলু বাজার ফোর লেন হয়নি। তখন প্রধামন্ত্রীকে বললাম এবং ২৪ মার্চ ২০১৯ সালে যোগাযোগমন্ত্রীকে আমি, ইকবাল হোসনে অপু ও নাহিম রাজ্জাক ডিও লেটার দিলাম। তিন সংসদ সদস্য মিলে সেতু সচিবরে সঙ্গে একাধিক সভা করেছি। যার কারণে ৩৪১ কোটি টাকার কাজ চলছে একটি প্রকল্পে। আরেকটি ৪০৫ কোটি টাকার। ১২শ’ ৩১ কোটি বরাদ্দ দেওয়া হয়েছে ভূমি অধিগ্রহণে। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা এবং যোগাযোগমন্ত্রীকে অনুরোধ করব চার লেনের কাজটি দ্রুত শেষ করা এবং রেল লাইনের কাজ শুরু করার জন্য।  

পদ্মাসেতুর নির্মাণ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে উপমন্ত্রী শামীম বলেন, পদ্মাপাড়ের মানুষ হিসেবে জাতির পিতার বীর কন্যা দেশরত্ম শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই বহুল আকাঙ্ক্ষিত পদ্মাসেতু নির্মাণ করার জন্য। বঙ্গববন্ধুর জন্ম না হলেও যেমন বাংলাদেশ হতো না, তেমনি বঙ্গবন্ধুর বীর কন্যা জননেত্রী শেখ হাসিনা না হলে স্বপ্নের পদ্মাসেতু হতো না। আমরা পদ্মাপাড়েরর মানুষ, আমাদের অনুভূতিটা ভিন্ন। চিফ হুইপের নেতৃত্বে ১৫ দিন পদ্মাপাড়ে কাজ করেছি জনসভা সফল করার জন্য। সে অঞ্চলের মানুষের আবেগ, উচ্ছ্বাস ভিন্ন ধরনের। বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে কথা বলেছি। তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও সালাম জানিয়েছেন।