ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

শহীদ মিনারে মঞ্চ!মাইজখার ইউনিয়ন সভাপতির বিরুদ্ধে মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

চান্দিনায় শহীদ মিনারে অস্থায়ী মঞ্চ তৈরি করে জুতা নিয়ে উঠার অভিযোগে উপজেলার মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. জামাল উদ্দিনের বিরুদ্ধে বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

সোমবার (১৬ নভেম্বর) কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর ৭নং আমলী আদালতে মামলাটি দায়ের করেন উপজেলার মাইজখার ইউনিয়নের মুক্তিযোদ্ধা মুজাফ্ফর হোসেন এর ছেলে মো. নজির। ওই মামলায় ফুটবল টুর্ণামেন্টের সভাপতিকেও আসামী করা হয়। 

৭নং আমলী আদালতের ম্যাজিস্ট্রেট চন্দন কান্তি নাথ মামলাটি আমলে নিয়ে চান্দিনা থানায় মামলাটি রেকর্ড করে ১৫ কার্যদিবসের মধ্যে আদালতকে অবহিত করতে চান্দিনা থানার অফিসার ইন-চার্জকে নির্দেশ দেন।
 
মো. জামাল উদ্দিন চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে। তিনি মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি। মামলার অপর আসামী হলেন ভোমরকান্দি গ্রামের ওমর আলীর ছেলে মো. শাহজাহান। 

আদালতে দায়ের করা মামলার বিবরণে জানা যায়- গত ১৩ নভেম্বর চান্দিনা উপজেলার ভোমরকান্দি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলার আয়োজন করা হয়। ওই খেলায় বিদ্যালয়ের শহীদ মিনারে অস্থায়ী মঞ্চ তৈরি করে জুতা নিয়ে শহীদ মিনারে উঠে খেলোয়ারদের পুরস্কার বিতরণ এবং প্রধান অতিথির বক্তৃতা করেন মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. জামাল উদ্দিন। 

মামলার বাদী পক্ষের আইনজীবি এড. শাহজালাল মিঞা শিপন জানান- ভাষা শহীদের স্মরণে নির্মিত স্থায়ী শহীদ মিনারে মঞ্চ তৈরি ও জুতা নিয়ে উঠা অত্যন্ত দুঃখ জনক। বাংলাদেশ আওয়ামীলীগের একজন ইউনিয়ন সভাপতি হয়ে তার এহেন কার্য দেশের জন্য প্রাণ দানকারী  সকল শহীদের অবমাননার সামিল। একজন মুক্তিযোদ্ধার সন্তান বাদী হয়ে মামলাটি দায়ের করায় বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে থানাকে এফআইআর করার নির্দেশ প্রদান করেন।

এ ব্যাপারে মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. জামাল উদ্দিন জানান- আমরা মুক্তিযোদ্ধার পক্ষের লোক। আমরা শহীদ মিনার অবমাননা করতে যাবো কেন ? সেদিন শহীদ মিনারটি কাপড়ে বেড়া দিয়ে সামনের অংশে মঞ্চ তৈরি করা হয়েছিল। আর সেই মঞ্চে আমি একা নই, চান্দিনা থানার ৩জন পুলিশ অফিসারও উপস্থিত ছিল।