ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

শাহরাস্তিতে ব্যবসায়ীর উপর হামলা ও লুটপাটের অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

শাহরাস্তিতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, লুটপাট ও ব্যবসায়ী এবং তার পুত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে ওই ব্যবসা প্রতিষ্ঠানের ঘর মালিকের বিরুদ্ধে। ২৫ নভেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় সূচীপাড়া উত্তর ইউনিয়নের ভড়ুয়া গ্রামের হাটখোলা বাজারে এ ঘটনা ঘটে।

ঘটনার বিবরণ ও ওই ব্যবসায়ীর থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, ওই গ্রামের মমতাজ সাহেবের বাড়ির মৃত শফিকুর রহমানের পুত্র মোঃ মোরশেদ আলম একই গ্রামের মৃতঃ ফজলুর রহমান ভূঁইয়ার পুত্র ফিরোজ আহাম্মদের মালিকীয় দোকানঘর ভাড়া নিয়ে এমকে জেনারেল স্টোর পরিচালনা করে আসছিলেন। ভাড়ার চুক্তি মোতাবেক ফেরতযোগ্য ৫০ হাজার টাকা টাকা দোকানঘর মালিককে অগ্রিম প্রদান করা হয়। গত বছরের ডিসেম্বর মাসে ব্যবসায়ী মোরশেদ আলম ফিরোজ আহম্মেদকে চুক্তিনামার শর্ত অনুযায়ী মার্চ মাসের মধ্যে অগ্রিম নেয়া টাকা ফেরত দিয়ে দোকানঘর বুঝে নিতে বলেন। নির্ধারিত সময়ে ফিরোজ অগ্রিম নেয়া টাকা ফেরৎ দিতে ব্যর্থ হন। এদিকে ৬ মাস দোকান বন্ধ থাকার পর অগ্রিমের টাকা ফেরৎ না পেয়ে মোরশেদ গত সেপ্টেম্বর মাসে পুনরায় দোকান চালু করেন। ইতোমধ্যে দোকান মালিক মাসিক ভাড়ার জন্য তাগিদ দিলে গত ১৫ নভেম্বর ভাড়ার টাকা পরিশোধের সিদ্ধান্ত হয়। নির্ধারিত তারিখে ভাড়ার টাকা প্রদান করতে চাইলে দোকানঘর মালিক উক্ত ব্যবসায়ীকে গালমন্দ ও হুমকি-ধমকি প্রদান করে। ঘটনার দিন সন্ধ্যায় দোকান মালিক, তার পুত্র নাহিদ, একই গ্রামের সিরাজুল ইসলামের পুত্র রিংকু, মৃত গোলাম নবীর পুত্র শরীফ ও মৃত শেখ ফরিদের পুত্র খায়রুল ইসলাম দোকানে এসে কথাবার্তার এক পর্যায়ে মোরশেদকে অতর্কিত হামলা করে। এ সময় লোহার রড দিয়ে এলোপাতাড়ি আঘাত করে তার বাম পা, বাম হাত ও গালে জখম করে। পিতাকে বাঁচাতে তার পুত্র মিনহাজুল ইসলাম এগিয়ে এলে তাকেও মারধর করে রক্তাক্ত জখম করে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে শাহরাস্তি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েপাঠায়।

আহত ব্যবসায়ী মোঃ মোরশেদ আলম জানান, সে ও তার পুত্রকে মারধর করার সময় অভিযুক্তরা দোকানে ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় দোকানে থাকা কম্পিউটার ও গ্লাস ভাংচুর করে ২ লাখ টাকার ক্ষতিসাধন করে। তারা আমার হাতে থাকা ৮০ হাজার টাকা দামের একটি মোবাইল সেট ও ক্যাশ বঙ্ হতে নগদ ২ লাখ টাকা লুটপাট করে।

দোকানঘর মালিক ফিরোজ আহাম্মদ জানান, আমার কাছ হতে দোকান ভাড়া নিয়ে মোরশেদ ১৩ মাস ভাড়া দেয় না। আমি ভাড়ার টাকা চাইতে গেলে সে আমাকে গালমন্দ করে এ ঘটনা সাজিয়েছে। দোকানঘর মালিক হয়েও আমি ভাড়াটিয়ার কাছে জিম্মি। আমার ভাড়ার টাকা না দিতেই সে এসব টালবাহানা করছে।

সূচীপাড়া উত্তর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাবীবুর রহমান পাটোয়ারী জানান, উভয় পক্ষ আমার প্রতিবেশী। ঘটনার পর তারা মুঠোফোনে বিষয়টি আমাকে জানিয়েছে। এ ঘটনায় মোরশেদ আলম শাহরাস্তি থানায় অভিযোগ দায়ের করেছে।