ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

শ্রাবণধারায় ভিজল রাজধানী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২  

গত এক সপ্তাহ তীব্র দাবদাহ বৃষ্টির তৃষ্ণাকে তীব্রতর করে তুলেছিল। রাজধানীর তাপক্লান্ত মানুষদের সেই তৃষ্ণা যেন কিছুটা মিটিয়ে স্বস্তির বৃষ্টি। রোববার (২৪ জুলাই) বেলা সাড়ে ১১টার পর রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়।

এর আগে রোববার ভোর থেকেই আকাশে খণ্ড খণ্ড মেঘের দেখা মেলে। পরে ১১টার দিকে কালো হয়ে যায় পুরো আকাশ; সাড়ে ১১টা দিকে শুরু হয় বৃষ্টি। বৃষ্টির ধারায় কিছুটা হলেও শীতল হয়েছে ব্যস্ত এ নগর।

তবে প্রস্তুতি ছাড়া ঘর থেকে বের হওয়া লোকজন হঠাৎ বৃষ্টিতে বেশ অস্বস্তিতে পড়েছেন। ভিজে ভিজে অনেককেই নিরাপদ আশ্রয়ের সন্ধান করতে দেখা গেছে।

এর আগে শনিবার (২৩ জুলাই) রাতেই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস।

পূর্বাভাসে বলা হয়, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালি, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়োহাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরসমূহকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

একইসঙ্গে রোববার (২৪ জুলাই) সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সে সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, রোববার সকালে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হলে এতে তাপমাত্রা তেমন কমছে না। চলতি মাসে ২৯ থেকে ৩১ তারিখ এই তিন দিন বৃষ্টি বাড়বে। তাপমাত্রা কিছুটা কমতে পারে।