ব্রেকিং:
রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত
  • মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

সৌদিতে পৌঁছেছেন ৫০ হাজারের বেশি হজযাত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ জুলাই ২০২২  

পবিত্র হজ পালনের জন্য শনিবার সকাল পর্যন্ত সৌদি আরবে পৌঁছেছেন ৫০ হাজার ২১৮ বাংলাদেশি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৮৫ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় গেছেন ৪৬ হাজার ৮৩৩ জন।

মোট ১৩৯টি ফ্লাইটে সৌদি গেছেন তারা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিচালিত ৭৭টি, সৌদি এয়ারলাইনস পরিচালিত ৫৩টি এবং ফ্লাইনাস এয়ারলাইনস পরিচালিত ফ্লাইট ৯টি ছিল। এর আগে গত ৫ জুন শুরু হয় চলতি বছরের হজ ফ্লাইট।

আগামী ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হবে। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই এবং ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।

এদিকে চলতি মৌসুমে সৌদিতে গিয়ে এ পর্যন্ত ১০ হজযাত্রীর মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে পুরুষ ৭ জন এবং নারী ৩ জন। এদের ৮ জন মক্কায় এবং ২ জন মদিনায় মারা যান। বার্ধক্যের কারণে তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।