ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

স্তন ক্যানসার সচেতনতা দিবস আজ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

আজ শনিবার দেশে অষ্টমবারের মতো পালিত হবে এ স্তন ক্যানসার সচেতনতা দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য-‘স্থূলতা স্তন ক্যান্সারের ঝুঁকি বাড়ায়।’

২০১৩ সাল থেকে বেসরকারিভাবে এ দিবস উদযাপিত হচ্ছে স্তন ক্যানসার সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে। এবার দিবসটি উদযাপন ও মাসজুড়ে নানা কর্মসূচি হাতে নিয়েছে যৌথভাবে আটটি সংগঠনের মোর্চা ‘বাংলাদেশ স্তন ক্যানসার সচেতনতা ফোরাম’ ও রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশ। 

গতকাল শুক্রবার লালমাটিয়ায় কমিউনিটি অনকোলজি সেন্টারে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অক্টোবর মাসের বিস্তারিত কর্মসূচি অবহিত করেন ফোরামের প্রধান সমন্বয়কারী ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন।

তিনি জানান, আন্তর্জাতিক সংস্থার অনুমিত হিসেব অনুযায়ী দেশে প্রতি বছর প্রায় সাড়ে ১২ হাজার নারী নতুন করে স্তন ক্যান্সারে আক্রান্ত হন। মারা যান প্রায় সাত হাজার।

দিবসটি উপলক্ষে আজ সকাল সকাল ৯টায় জাতীয় ক্যানসার ইনস্টিটিউট ও হাসপাতালের বহির্বিভাগে আসা রোগী ও স্বজনদের লিফলেট ও মাস্ক বিতরণসহ নানা কর্মসূচি নেয়া হয়েছে।