ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

সড়কে ফিটনেস বিহীন কোন গাড়ী চলবে না: হাইওয়ে পুলিশ সুপার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩  

সড়কে কাগজপত্র ও ফিটনেস বিহীন কোন গাড়ী চলতে দেওয়া হবেনা। কোন টোকেন বানিজ্য চলবে না। সড়কে উল্টো পথে  গাড়ি চালানো এবং পথচারীরা ফুটওভার ব্রীজ ব্যবহার না করায় ঘটছে দূর্ঘটনা। একটি পরিসংখ্যানে দেখা গেছে, সড়ক দূর্ঘটনায় প্রতিদিন ৫৫ জন, বছরে ১২ হাজার নিহত এবং ৩৫ হাজার মানুষ পঙ্গুত্ব বরন করছে। দেশের সকল মানুষ চালক না। সবাই গাড়ী চালায় না। চালক হেলপারদের হাতেই সড়কে চলাচলকারী মানুষের জীবনের নিরাপত্তা নির্ভর করে।তাই চালকদেরকে আরও অধিক সচেতন হতে হবে।
শনিবার দুপুরে দাউদকান্দি হাইওয়ে থানায় পরিবহন চালক হেলপারদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মো. খাইরুল আলম।
হাইওয়ে পুলিশ সুপার মো. খাইরুল আলম আরও বলেন, দূর্ঘটনা ছিলো, আছে, থাকবে। পৃথিবীর উন্নত দেশেও বিভিন্ন কারনে দূর্ঘটনা ঘটে। ট্রেন-বিমানও  দূর্ঘটনা ঘটছে। তবে ফিটনেস বিহীন গাড়ীর জন্য যেন দূর্ঘটনা না ঘটে। তিনি চালক ও হেলপারের উদ্দেশ্যে বলেন, আপনি মারা গেলে আর পৃথিবীতে আসবেন না। আপনার বিকল্প আপনার পরিবার আর কাউকে পাবেনা। আপনার সন্তান আপনাকে আর ফিরে পাবে না। তাই আপনাকে ভেবেচিন্তে গাড়ী চালাতে হবে। দূর্ঘটনার বড় অংশ চালক হেলপাররাই মারা যাচ্ছে।
আর ইতিমধ্যে ঢাকা-চট্টগ্রাম  মহাসড়কে সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ চলছে।
দাউদকান্দি হাইওয়ে থানা ও হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজিউর রহমান, কুমিল্লা বাস মালিক সমিতির সভাপতি কবির আহাম্মদ চৌধুরী, কুমিল্লা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক, দাউদকান্দি প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান, দাউদকান্দি হাইওয়ে থানা কমিউনিটি পুলিশিং সভাপতি মোঃ রকিব উদ্দিন, সাধারণ সম্পাদক মোসা: শেলিনা আক্তার, নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি শাখার আহ্বায়ক  লিটন সরকার বাদল ও সদস্য সচিব আলমগীর হোসেন।