ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪  

নির্বাচন কমিশনার (ইসি) আহসান হাবিব খান বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচন আইনশৃঙ্খলার চাদরে ঘেরা থাকবে। যাদের অসৎ উদ্দেশ্য আছে, ভোট ডাকাতি, ভোট চুরির ইচ্ছা আছে, প্রভাব, পেশিশক্তি প্রয়োগ করে কেউ কিচ্ছু করতে পারবে না। আমরা কমিশন যতদিন আছি— পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন এই বাংলাদেশে হবে না।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে বরিশালের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সফল করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

আহসান হাবিব খান বলেন, নির্বাচন যেন উৎসবমুখর, অংশগ্রহণমূলক হয় সেজন্য আমরা প্রতিটি মুহূর্তে কাজ করছি। আমাদের প্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা, আনসার সদস্য সকলেই সহযোগিতা করছেন। প্রতিটি ইউনিয়নে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টিম থাকবে।

তিনি বলেন, আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে বিশ্বাসী। সকলের জন্য সমান সুযোগ নিশ্চিত করা হবে। সে কোন প্রার্থী, কার প্রার্থী এগুলো আমাদের কাছে বিবেচ্য নয়। আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলেছি একজন জেনারেল যদি প্রার্থী হন আর একজন সৈনিক যদিও প্রার্থী হন— আমার কাছে দুজনের গুরুত্ব সমান। প্রার্থী হিসেবে জেনারেল আর সৈনিকের মধ্যে কোনো পার্থক্য নেই। যদি প্রার্থী মন্ত্রী বা নেতার বিপরীতে একজন কর্মীও প্রার্থী হন নির্বাচন কমিশনের কাছে কে মন্ত্রী আর কে কর্মী প্রার্থী তা বিবেচ্য নয়। সকলেই সমান গুরুত্বের। পরিষ্কার করে বলেছি।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনের দিন যদি কোনো ভোটকেন্দ্র সর্ম্পকে অভিযোগ আসে— একটি দুটি, পাঁচটি বা তারও বেশি কেন্দ্রের বিরুদ্ধে যদি অভিযোগ আসে সবগুলো বন্ধ করে দেওয়া হবে। নিরপেক্ষতায় বিঘ্ন ঘটলে সেইসব কেন্দ্রে প্রয়োজনে আমরা আবার সেখানে ভোট করব। প্রভাব কেমনে খাটাবে, কীভাবে খাটাবে? এত সোজা নাকি প্রভাব খাটানো!

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা শুধু সঙ্গে থাকেন। অনিয়মের চিত্রগুলো আপনারা আপনাদের সংবাদমাধ্যমে প্রচার করেন। আমরা অবশ্যই অ্যাকশন নেব।  এ সময় বিভাগীয় কমিশনার শওকত আলী, পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবিরসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।