ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

হোমনায় কাজির ৬ মাসের জেল ৫০ হাজার টাকা জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ মে ২০২৪  

কুমিল্লার হোমনায় ভূঁয়া কাগজ পত্র তৈরী বাল্যবিয়ে পড়ানোর অপরাধে  ঘারমোড়া ইউনিয়নের কাজি  নুরুল ইসলামকে ৬ মাসের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা  করেছেন ভ্রাম্যমাণ আদালত। এবং বর ও কনে পক্ষকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
বৃহস্পতিবার ( ২ মে )  রাত ৮ টার দিক  ঘারমোড়া ইউনিয়নের কাজী অফিসে  ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ক্ষেমালিকা  চাকমা এ জরিমানার আদেশ দেন।
কাজী  মো. নুরুল ইসলাম উপজেলার  ঘারমোড়া ইউনিয়নের  ফতেরকান্দি  গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে। বর্তমানে ঘারমোড়া গ্রামে বসবাস করেন।  
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, হোমন্ উপজেলার ভাষানিয়া ইউনিয়নের  কৃষ্ণপুর গ্রামের আবদুল হাকিমের ছেলে  মো. রাসেল মিয়া একই   ইউনিয়নের নয়াকান্দি গ্রামের নজু মিয়ার মেয়ে  ফাতেমা আক্তার (১৩) সঙ্গে বিয়ের আয়োজনের খবর পায় প্রশাসন। এমন খবরের ভিত্তিতে  ঘটনা স্থলে উপস্থিত হয়ে জানতে পারে কাজী নিজেই   কনের বয়স ৫ বছর বাড়িয়ে এফিডেভিট কাগজ সৃজন করে বিয়ের আয়োজন করে।   এ সময় কনের কাগজপত্রে দেখা যায় কনের  জন্মতারিখ ১০/২/২০১১ হলেও এফিডেভিটে তার জন্ম তারিখ ১০/২/২০০৬ দেখানো হয়েছে ।  এতে কনের বয়স ১৩ বছর ২ মাস  ২২ দিন আর বরের বয়স ২৪ বছর। তাৎক্ষণিক বাল্যবিবাহ নিরোধ আইনে বাল্য বিয়ে পড়ানোর দায়ে কাজি  নুরুল ইসলামকে ৬ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা  আর্থিক জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা  নির্বাহী অফিসার ক্ষেমালিকা চাকমা মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, জিজ্ঞাসাবাদে কাজি  নুরুল ইসলাম বাল্যবিবাহের  সহযোগীতার জন্য জাল এফিডেভিট কাগজ পত্র তৈরীর দায় শিকার করেন। পরে তাকে  ৬ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনায়  উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  তানজুমপারভীন নুনা ও  হোমনা থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।
হোমনা থানার ওসি জয়নাল আবেদীন জানান, জরিমানার টাকা আদায় করা হয়েছে। আগামীকাল তাকে আদালতে প্রেরণ করা হবে।