ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

হোমনায় ডোবায় মিলল নিখোঁজ মাদরাসাছাত্রের লাশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৩  

কুমিল্লার হোমনা উপজেলায় নিখোঁজের তিনদিন পর মো. সজীব নামে এক মাদরাসাছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার সকালে উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ডোবার কচুরিপানার নিচ থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য লাশটি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নিহত সজীব হোমনা উপজেলার আছাদপুর ইউনিয়নের ঘনিয়ারচর গ্রামের মো. গোলাম মোস্তফার ছেলে। সে আলীপুর ক্বাদেরিয়া হাফেজিয়া সুন্নি মাদরাসার নুরানি বিভাগের ছাত্র ছিল।

জানা যায়, গত বৃহস্পতিবার মাদরাসা থেকে নিখোঁজ হয় সজীব। পরের দিন রাতে ঐ মাদরাসার পরিচালক (মোহতামিম) মো. ইয়াসিন সজীবের নিখোঁজের বিষয়টি হোমনা থানায় লিখিতভাবে জানান। নিখোঁজের তিনদিন পর সোমবার মাদরাসাছাত্র সজীবের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের মা পারুল আক্তার জানান, গত শুক্রবার সন্ধ্যায় তার ছেলের সঙ্গে কথা বলার জন্য মাদরাসার পরিচালক (মোহতামিম) মো. ইয়াছিনের মোবাইলে ফোন করেন। তখন মোহতামিম ইয়াছিন তাকে সেখানে সজীবের না থাকা কথা জানান। পরবর্তীতে শনিবার থেকে মাদরাসায় ছুটি শুরু ও সজীবের সকালে বাড়ি যাওয়ার বিষয়টি জানান। ঐদিন সকাল ১০টা পর্যন্ত ছেলের জন্য অপেক্ষা করেন মা। সে না আসায় মোহতামিম ইয়াছিনের মোবাইলে আবারো ফোন করেন তিনি। কিন্তু কোনো সদুত্তর পাননি। মোহতামিম ইয়াছিন নিজেই বাদী হয়ে সজিব নিখোঁজ হয়েছে মর্মে থানায় লিখিত অভিযোগ দেন।

এরপর থেকে মোহতামিম ইয়াছিনের কাছে ছেলের খোঁজ জানতে চাইলে বিভিন্ন স্থানের কথা জানান। মোহতামিমের কথা মতো সব জায়গায় সজীবকে খোঁজা হয়। অবশেষে সোমবার ঐ ডোবা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

হোমনা থানার ওসি মো. জয়নাল আবেদিন জানান, খবর পেয়ে ডোবা থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার মৃত্যুর কারণ জানা যায়নি। ঐ মাদরাসার মোহতামিম মো. ইয়াছিন ও সহকারী শিক্ষক রুবেলকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে হোমনা সার্কেলের সহকারী পুলিশ সুপার মীর মহসীন মাসুদ রানা জানান, মাদরাসাছাত্র সজীবের মৃত্যু রহস্য উদঘাটনে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর কারণ জানা যাবে।