ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

১০৫ কোটি টাকায় এক ভবনেই সব সেবা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দরে এক ভবনেই মিলবে সব ধরনের সেবা। নির্মাণ করা হবে যাত্রী ছাউনীসহ একাধিক স্থাপনা। এ জন্য ব্যয় হবে ১০৫ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুরে আখাউড়া স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপে এ তথ্য জানিয়েছেন স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীর। পরে বন্দর দিয়ে ভারতের আগরতলায় একটি সভায় অংশ নিতে যান তিনি।

স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীর বলেন, আখাউড়া স্থলবন্দরকে আরো উন্নত করার পরিকল্পনা রয়েছে। আমরা এডিপি (এশিয়ান ডেভেলপম্যান্ট প্রজেক্ট) থেকে ২১৭ কোটি টাকার অর্থায়ন পেয়েছি। এর মধ্যে আখাউড়া স্থলবন্দরে ১০৫ কোটি টাকা ব্যয় করব। বেনাপোলের পর এ বন্দর দিয়েই বেশি যাত্রী যাতায়াত করেন। যাত্রীরা যেন কোনো সমস্যা ছাড়াই চলাচল করতে পারে সে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, নতুন যে স্থলবন্দরগুলো হচ্ছে সেগুলোর মত এখানেও মাল্টি এজেন্সি সার্ভিস সেন্টার তৈরি করা হবে। যেখানে একই ভবনের ভেতরে সব ধরনের সুবিধা যাত্রীরা পাবেন।

এর আগে, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীরকে আখাউড়ায় স্বাগত জানান ইউএনও রুমানা আক্তার। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করেন ভারতের আগরতলা স্থলবন্দরের ম্যানেজার দেবাশীষ নন্দী।