ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

১৮ কেজির বোয়াল দেখতে উৎসুক জনতার ভিড়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

ব্রাহ্মণবাড়িয়ায় বাজারে বিক্রি হয়েছে ১৮ কেজি ওজনের বোয়াল মাছ। বুধবার রাতে জেলা শহরের মেড্ডা বাজারে এই মাছটি বিক্রি করা হয়।

বৃহৎ আকারের বোয়াল মাছটি আসার খবরে বাজারের আড়ৎদার সুমন দাসের দোকানের সামনে ভিড় জমায় উৎসুক জনতা। পরে আড়ৎ থেকে মাছটি কিনে নিয়ে যান স্থানীয় ব্যবসায়ী অসিত দাস।

জানা গেছে, বুধবার বিকেলে জেলার নাসিরনগর উপজেলার খাগালিয়া বিল থেকে বড়শি দিয়ে মাছটি শিকার করেন স্থানীয় এক মৎস্য শিকারী সুজন মিয়া। পরে সুজন মিয়া মাছটিকে নাসিরনগর বাজারের আড়ৎদার দুলাল দাসের কাছে দোকানে এনে মেপে দেখতে পান মাছটির ওজন ১৮ কেজি। পরে দুলাল দাস মাছটিকে সুজন মিয়ার কাছ থেকে ১০৫০ টাকা কেজি দরে কিনে নেন। রাতের বেলা দুলাল দাস মাছটিকে নিয়ে আসেন ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মেড্ডা বাজারে। মাছটিকে আনার পর দেখার জন্য স্থানীয় উৎসুক জনতা দোকানের সামনে হুমড়ি খেয়ে পড়ে।

মেড্ডা বাজারের আড়ৎদার  সুমন দাস ১৮ কেজি ওজনের মাছটিকে ১০৭০ টাকা কেজি দরে দুলালের কাছ থেকে কিনে নেন। পরে সুমন দাস মাছটিকে ১১০০ টাকা কেজি দরে স্থানীয় মাছ ব্যবসায়ী অসিত দাসের কাছে বিক্রি করে দেন। মাছটি দেখে বাজারের পার্শ্ববর্তী ব্যবসায়ী আমজাদ হোসেন বোয়াল মাছটিকে ১ হাজার টাকা লাভ দিয়ে অসিতের কাছ থেকে কিনে নেন।

এ ব্যাপারে নাসিরনগর বাজারের আড়ৎদার দুলাল দাস বলেন, মাছটি বিক্রি করে আমার লোকসান হয়েছে। 

তিনি বলেন, নাসিরনগর বাজার থেকে ১৮ কেজি ওজনের বোয়াল মাছটি ১ হাজার ৫০ টাকা কেজি দরে কিনে একটি সিএনজিচালিত অটোরিকসা করে ব্রাহ্মণবাড়িয়ার মেড্ডা বাজারে নিয়ে মাত্র ১ হাজার ৭০ টাকা কেজি দরে বিক্রি করেছি। অটোরিকসা ভাড়া দিয়ে মাছটি বিক্রি করে আমার লাভ হয়নি।

মেড্ডা বাজারের আড়ৎদার সুমন দাস বলেন, মেড্ডা বাজারে প্রায়ই বিভিন্ন স্থান থেকে বিভিন্ন প্রজাতির ছোট বড় মাছ আসে। তবে ১৮ কেজি ওজনের বোয়াল মাছটি আসলেই বিরল। 

তিনি বলেন, বোয়াল মাছটিকে ১ হাজার ৭০ টাকা কেজি দরে কিনে সামান্য লাভে ১১০০ টাকা কেজি দরে বাজারের ব্যবসায়ী অসিতের কাছে বিক্রি করেছি। তিনি বলেন, মাছটি দেখতে আমার দোকানের সামনে মানুষের ভিড় জমে।

মেড্ডা বাজারের মাছ ব্যবসায়ী অসিত দাস বলেন, বাজারের আড়ৎদার সুমন দাসের কাছ থেকে ১১০০ টাকা কেজি দরে মাছটি কিনেছি। পরে পাশের দোকানের ব্যবসায়ী আমজাদ হোসেন মাছটি দেখে শখ করায় মাত্র ১ হাজার টাকা লাভে তাকে মাছটি দিয়ে দিয়েছি।