ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

২১ আগস্ট নিয়ে সাবেক ছাত্রলীগ নেতার বক্তব্যে তোলপাড়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২২  

কুমিল্লায় ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ সভায় সোহাগ গাজী নামে এক ছাত্রলীগ নেতার বক্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

সোহাগ গাজী কুমিল্লার লালমাই উপজেলার লালমাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। বর্তমানে ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। তিনি লালমাই সরকারি কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র।

সম্প্রতি তার দেওয়া বক্তব্যের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ১৮ সেকেন্ডের ওই ভিডিওতে তাকে বলতে শোনা গেছে, ‘আমাদের আজকের ২১ আগস্ট, ২০০৪ সালে গ্রেনেড হামলায় বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যরা নিহত হয়েছেন।

এ কথা বলার সঙ্গে সঙ্গে উপস্থিত একজন বলেন, আরে ভাই বঙ্গবন্ধু সেদিন মারা যায়নি, বঙ্গবন্ধু আগেই মারা গেছেন। এটা শুনে সাবেক ছাত্রলীগ নেতা সোহাগ গাজী ‘তাদের পরিবারের আত্মার মাগফিরাত কামনা করি’ বলে তার বক্তব্য দ্রুত শেষ করে দেন। এ সময় লালমাই কলেজ শাখা ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তার বক্তব্যের ওই ভিডিওটি ভাইরাল হওয়ার পর ফেসবুক ব্যবহারকারীদের তোপের মুখে পড়েছেন তিনি। বাধ্য হয়ে বুধবার (২৪ আগস্ট) রাত ১১টা ৪০ মিনিটে তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে লাইভে এসে ভুল স্বীকার করার পরিবর্তে এটা বিএনপির ষড়যন্ত্র বলে জানান।

ওই লাইভে তিনি বলেন, আমি ভুল কিছু বলিনি, আমি বলতে চেয়েছিলাম আগস্ট মাসে বঙ্গবন্ধু এবং তার পরিবারকে নির্মূল করার চেষ্টা করা হয়েছিল। যেমন ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যা করার চেষ্টা করা হয়েছিল। আমি সেটা বুঝাতে চেয়েছি। কান্নাজড়িত কণ্ঠে তিনি লাইভে বলেন, যারা ভিডিওটা ভাইরাল করেছেন, তারা আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এটা করেছেন। আমি ভুল কিছু করিনি বা বলিনি। 

সাবেক ছাত্রলীগ নেতা সোহাগ গাজী ঢাকা পোস্টকে বলেন, সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুহিন হোসেনের হাত ধরে রাজনীতিতে এসেছি। সেদিন তিনি ওই অনুষ্ঠানে না থাকায় আমাকে বক্তব্য রাখতে হয়েছে। যে বক্তব্যটা ভাইরাল হয়েছে, আসলে আমি সেটা বলতে চাইনি। আমি বলতে চেয়েছিলাম ২১ আগস্ট গ্রেনেড হামলায় বঙ্গবন্ধুর পরিবারকে নিঃশেষ করার চেষ্টা করা হয়েছিল। সেটা বলার আগেই একজন বলে ওঠেন, বঙ্গবন্ধু আগে মারা গেছেন। এটা সম্পূর্ণ বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র। তারা এডিট করে আমাকে হেয়প্রতিপন্ন করতে এটা ভাইরাল করেছে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুহিন হোসেন ঢাকা পোস্টকে বলেন, সোহাগ বয়সে ছোট। সে বক্তব্যের সময় গুছিয়ে হয়ত বিষয়টি বলতে পারেনি। তার এটা স্লিপ অব টাং হয়েছে। আমি এই মুহূর্তে সাজেক আছি। কুমিল্লা এসে এ বিষয়ে আমরা উপজেলা কমিটির নেতৃবৃন্দ তদন্ত করব। পরে সংবাদ সম্মেলনে এর বিস্তারিত ব্যাখ্যা তুলে ধরব।