ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

৩৭ কেজি ওজনের মাছ ধরা পড়লো বড়শিতে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

কুমিল্লার ঐতিহ্যবাহী ধর্মসাগর দিঘিতে বড়শিতে ৩৭ কেজি ওজনের একটি ব্ল্যাক কার্প প্রজাতির মাছ ধরা পড়েছে। বিষয়টি নগরজুড়ে ছড়িয়ে পড়লে মাছটি দেখতে ভিড় জমান উৎসুক জনতা।

সোমবার (১০ জানুয়ারি) রাত ১২টার দিকে নগরের কাপড় ব্যবসায়ী, পুকুরের ইজারাদার ও মুনসেফ বাড়ির বাসন্দিা মো. জায়েদ উল্লাহ রিপনের বড়শিতে মাছটি ধরা পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্যবসায়ী জায়েদ উল্লাহ রিপন সন্ধ্যায় ধর্মসাগরে শখের বসে বড়শি ফেলেন। রাত ১২টার দিকে হঠাৎ তার বড়শিতে মাছটি ধরা পড়ে। পরে পানি থেকে তুলে দেখতে পান বিশাল আকৃতির একটি ব্ল্যাক কার্প। মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে মাছটির ওজন করলে ৩৭ কেজি হয়।

এর আগে গত ২ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে জায়েদ উল্লাহ রিপনের বড়শিতে ধরা পড়ে ৪৩ কেজি ৬০০ গ্রাম ওজনের একটি ব্ল্যাক কার্প। খবরটি ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক মাছটি দেখতে ধর্মসাগর পাড়ে যান কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। পরে ব্যবসায়ী রিপন খুশি হয়ে সংসদ সদস্য বাহারকে মাছটি উপহার দেন।

এ বিষয়ে জায়েদ উল্লাহ রিপন জাগো নিউজকে বলেন, ধর্মসাগর দীঘিটি আমরা কয়েকজন মিলে লিজ নিয়ে মাছ চাষ করছি। গত ৬ বছরে এ দিঘিতে অনেক বড় বড় মাছ হয়েছে। তার মধ্যে এটি দ্বিতীয়।

শখের বসে সোমবার রাতে দীঘির পশ্চিমপাড়ে ডিম-পুঁটি দিয়ে বড়শি ফেলি। এক পর্যায়ে রাত ১২টার দিকে মাছটি ধরা পড়ে। সকালে ওজন করে দেখি এটি ৩৭ কেজি। আমরা ইজারাদাররা মিলে মাছটি ভাগ করে নেবো।