ব্রেকিং:
ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী
  • শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

৪ ঘন্টা টানা বৃষ্টিতে তিতাসে ভেঙ্গে পড়েছে সড়ক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

কুমিল্লার তিতাসে শনিবার রাতে টানা ৪ ঘন্টা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন গ্রামীণ সড়ক ভেঙ্গে পড়েছে এবং স্কুল, কলেজ, মাদ্রাসা ও উপজেলা পরিষদের মাঠসহ বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এছাড়াও কয়েকটি স্থানে বসতঘর ও দোকানেও পানি ঢুকে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

রবিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা পরিষদ মাঠ, গাজীপুর আজিজিয়া সিনিয়র (আলিম) মাদ্রাসার মাঠ, কড়িকান্দি বাজারের তানিয়া সুপার মার্কেট ও ইঞ্জিনিয়ার কাশেম সুপার মার্কেট ১ ফুট পানির নিচে। এছাড়াও উপজেলার কয়েকটি গ্রামীণ সড়ক ভেঙ্গে ও পানির নিচে তলিয়ে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সড়কগুলো হল কানাইনগর সড়ক, গাজীপুর টু জগতপুর সড়ক, কেশবপুর সড়ক, আলীরগাঁও সড়ক, একলারামপুর ও বন্দরামপুর সড়কসহ আরো কয়েকটি সড়ক ভাঙ্গনের সৃষ্ট হয়ে যানচলাচল বন্ধ হয়ে গেছে। ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকায় দ্রুত পানি সরতে না পারায় এ সমস্যার সৃষ্টি হয়েছে বলে স্থানীয় লোকজন জানিয়েছে।

গাজীপুর টু জগতপুর সড়কের সিএনজি চালক রফিক বলেন, এমনিই রাস্তাঘাট ভাঙ্গা, তার উপর টানা বৃষ্টিতে সড়ক ভেঙ্গে যাওয়ায় অর্ধেক রাস্তায় নামাই দিতে হয় যাত্রীদের এবং ভাড়াও অর্ধেক নিতে হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন অতি বৃষ্টির কারনে মাঠে জলাবদ্ধতার সৃষ্ট হয়েছে। বুধবার উপজেলা প্রকৌশলী যোগদান করবে,আমরা স্থায়ীভাবে পানি নিস্কাশনের ব্যবস্থা করব।

গাজীপুর আজিজিয়া সিনিয়র(আলিম) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আব্দুল রউফ বলেন, চারতলা বিশিষ্ট্য নতুন ভবন নির্মাণ কাজের সময় পানি নিষ্কাশনের পাইপের মূখটি বন্ধ হয়ে যাওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শ্রমিক এনে এখনই পাইপের মূখ খুলে দেওয়া হবে।

জগতপুর ইউপি চেয়ারম্যান মো.মজিবুর রহমান বলেন, সকালে ঘুম থেকে উঠে দেখি আমার বাড়ির সামনে দিয়ে কেশবপুর টু মাছিমপুর সড়কটি বৃষ্টির পানিতে ভেঙ্গে গেছে এবং ভাঙ্গা অংশের দুপাশে সিএনজি চালিত অটোরিকশা আটকে আছে। এছাড়াও ইউনিয়নের গাজীপুর টু জগতপুর সড়ক ও কানাইনগনর সড়ক ভাঙ্গার খবর পেয়েছি। আমি পরিষদের অর্থায়নে মেরামতের কাজ শুরু করেছি।

কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়া বলেন আমি খবর পেয়ে আলীরগাঁও, একলারামপুর, বন্ধরামপুর, রাজাপুর ও কড়িকান্দি গ্রামের রাস্তা গুলি পরিদর্শন করেছি। এই রাস্তা গুলো উপজেলা স্থানীয় সরকার বিভাগের আওতায় তাই ইউনিয়ন পরিষদ থেকে মেরামত করা সম্ভব না। তবে আমি উপজেলা প্রকৌশলীর সাথে আলোচনা করে দ্রুত রাস্তা গুলো মেরামত করার জন্য ব্যবস্থা নিবো।