ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

৫ বিভারগে ২২১০ কি.মি. বৃক্ষরোপণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০  

দেশের ৫টি বিভাগ (ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম) ৩৪ জেলার ১৮০টি উপজেলায় ২২ শ’ ১০ কিলোমিটার উপজেলা রোড উন্নয়ন, রক্ষণাবেক্ষণ, ৪৯৫ কিলোমিটার ইউনিয়ন রোড উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ এবং ২৫০ কিলোমিটার সড়কে বৃক্ষরোপণ করা হবে। পরামর্শক প্রতিষ্ঠানগুলোর সাথে চুক্তি মূল্য ৮৮ কোটি ৭৫ লক্ষ টাকা এবং চুক্তির মেয়াদকাল ৩৬ মাস। এলজিইডির আওতায় আরসিআইপি প্রকল্পের পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষর। গতকাল সোমবার গতকাল এলজিইডি সদর দপ্তরে আরডিইসি ভবনে আরসিআইপি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম এর সঙ্গে পরামর্শক প্রতিষ্ঠান ডিডিসির পক্ষে পরিচালক, এ কে এম নাফিজ উদ্দিন, আরপিএমসির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আসরার কিউ সিদ্দিকী, ডেবকন এর পক্ষে নির্বাহী পরিচালক মো. আবুল খায়ের মোল্লা এর সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, বিশেষ অতিথি ছিলেন এলজিইডির চার জন অতিরিক্ত প্রধান প্রকৌশলী। অতিরিক্ত প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন বলেন, পরামর্শ সেবা নির্ধারিত সময়ে সম্পন্ন করার আহবান জানান। প্রকল্প মনিটরিং এর সময় প্রকল্পের সাথে সেবাদানকারী পরামর্শক প্রতিষ্ঠানের সন্বয়নের ওপর গুরুত্ব আরোপ করেন। সেবার উদ্দেশ্যসমূহ প্রকল্পের আওতায় উন্নয়ন কাজের সুষ্ঠু ও সময়ানুগ বাস্তবায়নের জন্য সার্বিক প্রকল্প ব্যবস্থাপনা, পরিবীক্ষণ ও মূল্যায়ন মান নিয়ন্ত্রণ, প্রকাশনা সুরক্ষা শর্তাবলী প্রতিপালনে সহায়তা প্রদান করবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল কুদ্দুস মন্ডল, মো. আহসান হাবিব, মো. আলি আক্তার হোসেন, মো. শাহজাহান মোল্লা, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. আনোয়ারুল ইসলাম, প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম সহ প্রমুখ।

প্রকল্প এলাকা দেশের ৫টি বিভাগ (ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম) ৩৪ জেলার ১৮০টি উপজেলায় ২২ শ’ ১০ কিলোমিটার উপজেলা রোড উন্নয়ন, রক্ষণাবেক্ষণ, ৪৯৫ কিলোমিটার ইউনিয়ন রোড উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ এবং ২৫০ কিলোমিটার সড়কে বৃক্ষরোপণ করা হবে। পরামর্শক প্রতিষ্ঠানগুলোর সাথে চুক্তি মূল্য ৮৮ কোটি ৭৫ লক্ষ টাকা এবং চুক্তির মেয়াদকাল ৩৬ মাস। এলজিইডির আরসিআইপি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম এর সঙ্গে পরামর্শক প্রতিষ্ঠান ডিডিসির পক্ষে পরিচালক, এ কে এম নাফিজ উদ্দিন, আরপিএমসির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আসরার কিউ সিদ্দিকী, ডেবকন এর পক্ষে নির্বাহী পরিচালক মো. আবুল খায়ের মোল্লা চুক্তি স্বাক্ষর করেন।