ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

অক্টোবর থেকে প্রতি কলড্রপে গ্রাহক ক্ষতিপূরণ পাবেন ৩০ সেকেন্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

কোনো গ্রাহক কলড্রপে ক্ষতিগ্রস্ত হলে এখন থেকে ক্ষতিপূরণ পাবেন তিনগুণ। একই অপারেটরে কল করার (অননেট) ক্ষেত্রে ১০ সেকেন্ডের মধ্যে কলড্রপ হলে গ্রাহক মিনিট হিসাবে ৩০ সেকেন্ড ফেরত পাবেন। ১ অক্টোবর থেকে এ নিয়ম চালু হচ্ছে।  

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বিটিআরসি মিলনায়তনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আয়োজিত মোবাইল ফোনে কলড্রপ ও এর ক্ষতিপূরণ শীর্ষক এক সংবাদ সম্মেলনে সংস্থাটি এসব তথ্য জানিয়েছে।

বিটিআরসি জানায়, আগামী ১ অক্টোবর থেকে গ্রাহক পূর্ববর্তী দিন, সপ্তাহ ও মাসের কলড্রপের সংখ্যা জানতে পারবেন। *১২১*৭৬৫# নম্বরে ডায়াল করে এ তথ্য জানা যাবে। ১ অক্টোবর থেকে অননেট কলড্রপের ক্ষেত্রে এ সেবা পাওয়া যাবে।

সংস্থাটি পক্ষ থেকে আরও জানানো হয়, ক্ষতিপূরণ হিসাবে প্রথম ও দ্বিতীয় কলড্রপের ক্ষেত্রে ৩টি পালস (৩০ সেকেন্ড) ও পরবর্তী তৃতীয় থেকে সপ্তম কলড্রপের ক্ষেত্রে আর্থিক ও মানসিক ক্ষতির বিষয়টি বিবেচনায় নিয়ে ৪টি পালস গ্রাহককে ফেরত দেওয়া হবে।

অনুষ্ঠানে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার বলেন, আমরা তরঙ্গ বরাদ্দ দিয়েছি। টাওয়ার শেয়ারিং নিয়ে কাজ করছি। এখন একটি কোম্পানির টাওয়ার অন্য কোম্পানি শেয়ার করতে পারবে। কলড্রপ লেস দ্যান পয়েন্ট ৫ শতাংশও আমি সহ্য করতে চাই না। কলড্রপ শূন্যে নামিয়ে আনার চেষ্টা করা হবে। এটি দশমিক ৫ এর নিচে রাখবোই। 

বিটিআরসি জানায়, কলড্রপের টাকা ফেরত নয়। কলড্রপের মিনিট ফেরত দেওয়া হবে। এখন কলড্রপ ৫০ থেকে ৬০ শতাংশ হয়ে থাকে, সেটা কমিয়ে দশমিক ৫ শতাংশে নামিয়ে আনা হবে।

সংবাদ সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ বক্তব্য দেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং সচিব খলিলুর রহমান এতে ভার্চুয়ালি যুক্ত ছিলেন।