ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

অনুমতি ছাড়াই করোনার মধ্যে বড় জনসমাবেশের উদ্যোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

চান্দিনায় প্রশাসনের কোন প্রকার অনুমতি ছাড়াই জনসমাবেশ করার উদ্যোগ নিয়েছে উলামায়ে দেওবন্দ ঐক্য পরিষদ নামের একটি সংগঠন। আগামী ২০ নভেম্বর শুক্রবার চান্দিনা পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে ইসলামী মহা সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে তারা।

ইতোমধ্যে পোস্টার সাঁটানো, হ্যান্ডবিল বিতরণ ও টোকেনের মাধ্যমে মহা সম্মেলনের জন্য চাঁদা আদায় করছে সংগঠনের কর্মীরা।

চান্দিনা পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি ও চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ জানান, বিদ্যালয়ের মাঠ ব্যবহারের কোন অনুমতি কাউকে দেওয়া হয়নি। এছাড়া এই সময়ে কোন সম্মেলন করার সুযোগ নেই। তিনি বলেন- পোস্টার হাতে পেলেই আমরা নিয়মানুযায়ী ব্যবস্থা নিব।

সংগঠনের একাধিক কর্মীর সাথে কথা বলে জানাগেছে, ওই মহা সম্মেলনে ঢাকার জামিয়া তা’লিমিয়া মাদ্রাসার প্রিন্সিপাল জনপ্রিয় বক্তা আল্লামা হাফীজুর রহমান ছিদ্দিকী (কুয়াকাটা) প্রধান অতিথির বক্তৃতা করবেন। ২০১৯ সালেও তিনি ওই মাঠে একই সংগঠনের উদ্যোগে আয়োজিত একটি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করেছিলেন। ওই সময় ২৫-৩০ হাজার ধর্মপ্রাণ মুসলিম ওই সম্মেলনে উপস্থিত ছিলেন।

এবারও মহাসম্মেলন অনুষ্ঠিত হলে চান্দিনা উপজেলা সহ পাশর্^বর্তী দেবিদ্বার, বরুড়া, বুড়িচংসহ বিভিন্ন উপজেলা থেকে ভক্তদের অংশগ্রহণে বৃহদাকার জনসমাবেশ হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে স্বাস্থ্য ঝুঁকি বাড়তে পারে।

এদিকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে, এ উপজেলায় এপর্যন্ত ৩শত ২৮জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। এর মধ্যে ৩০২ জন সুস্থ হলেও মৃত্যু বরণ করেন ২১ জন। সর্বশেষ গত ২৪ অক্টোবর উপজেলা সদরের হারং ও চান্দিয়ারা গ্রামে ২জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। তারা এখনো চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে উলামায়ে দেওবন্দ ঐক্য পরিষদ সভাপতি মাওলানা গোলাম মোস্তফা কাসেমী পোস্টার, হ্যান্ডবিল ও প্রচারণার বিষয়টি স্বীকার করে বলেন, আমরা এখনো প্রশাসনিক কোন অনুমতি পাইনি। ইউএনও এবং ওসি সাহেবের সাথে কথা হয়েছে। জেলা প্রশাসক এর নিকট থেকে অনুমতি চাওয়া হবে।

এ ব্যাপারে চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়াশীষ রায় জানান, বড় ধরনের সভা, সমাবেশ বা সম্মেলন করার কোন অনুমতি বা নির্দেশনা স্বাস্থ্য অধিপ্তরের পক্ষ থেকে এখনো পর্যন্ত দেওয়া হয় নি। এগুলো স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারে।

এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামস্উদ্দিন মোহাম্মদ ইলিয়াছ জানান, তারা আমার কাছে এসেছিল। আমি সম্মেলন করতে নিষেধ করেছি। এই করোনার মধ্যে এত বড় সম্মেলন করার কোন সুযোগ নেই।