ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

অস্ত্র জিম্মায় রাখায় দেবীদ্বারের ছাত্রলীগ নেতা বহিষ্কার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ মে ২০২৩  

কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র, গুলি, বোরকা ও সাতটি মুঠোফোন নিজ জিম্মায় রাখার অভিযোগে দেবীদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
বুধবার বিকেলে দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আসাদুর রহমান, যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন, গোলাম মহিউদ্দীন, ইমরান হোসেন, গাজী আসিফ বিন লতিফ, মো. আল আমীন ও দিদারুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ওই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, বরকামতা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গ এবং সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা শাখার নির্দেশক্রমে তাঁকে সাময়িক বহিষ্কার করা হলো। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে তাঁকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।
আসাদুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘মাজহারুলের বিরুদ্ধে তিতাসে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র জিম্মা রাখার অভিযোগ পাওয়া গেছে। ডিবি তাঁকে গ্রেপ্তার করেছে। এই কারণে আমরা তাঁকে সাময়িক বহিষ্কার করি। অভিযোগ প্রমাণিত হলে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।’  
জামাল হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ও কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবির) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেস বড়ুয়া বলেন, ‘আমরা হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র কুমিল্লার চান্দিনা থেকে উদ্ধার করি। জামালকে হত্যা করার পর ৩০ এপ্রিল রাত নয়টায় আসামিরা নোয়াখালী যাওয়ার পথে বুড়িচংয়ের নিমসার এলপিজি পাম্পে তাঁদের পূর্বপরিচিত দেবীদ্বারের নবীয়াদ গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক মাজহারুলের কাছে অস্ত্র, গুলিভর্তি স্কুলব্যাগ ও শপিংব্যাগ, মুঠোফোন দেন। পরে আসামিদের সঙ্গে মাজহারুল মাইক্রোবাসে ওঠেন। এরপর চান্দিনা উপজেলা পরিষদে যাওয়ার সড়ক থেকে ২০০ গজ পূর্বে ও  ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দক্ষিণ পাশে ঝোপের মধ্যে রেখে দেন। ৯ মে রাত সাড়ে ১২টায় আমরা মাজহারুলকে গ্রেপ্তার করি। একই সঙ্গে অস্ত্র উদ্ধার করি।’
এ ঘটনায় অস্ত্র আইনে চান্দিনা থানায় মাজহারুল, তিতাসের জিয়ারকান্দি গ্রামের মো. সুজন, আরিফ, কালা মনির, শাহ আলী ও দাউদকান্দি উপজেলা চরচারুয়া গ্রামের দেলোয়ারসহ অজ্ঞাতনামা ৩ থেকে ৪ জনের নামে মামলা করি। পরে আজ বুধবার বেলা ১১টায় জেলা পুলিশ সুপার আবদুল মান্নান তাঁর দপ্তরে সংবাদ সম্মেলন করেন। এতে তিনি অস্ত্র উদ্ধারের বর্ণনা ও মাজহারুলের সংশ্লিষ্টতা নিয়ে কথা বলেন।
পুলিশ সুপারের সংবাদ সম্মেলনের পর বিকেলে মাজহারুলকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।
উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাত আটটার পর দাউদকান্দির গৌরিপুর পশ্চিম বাজার বাইতুন নূর জামে মসজিদ এলাকার সুমাইয়া কনফেকশনারির সামনে বোরকা পরা তিন দুর্বৃত্ত গুলি করে জামালকে হত্যা করে। এ ঘটনায় মঙ্গলবার রাত সাড়ে ১১টায় নিহত জামাল হোসেনের স্ত্রী পপি আক্তার বাদী হয়ে দাউদকান্দি থানায় ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা সাত থেকে আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।