ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আইফোনের উৎপাদন কমাচ্ছে অ্যাপল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

শিগগিরই নতুন সিরিজের আইফোন নিয়ে আসছে অ্যাপল। এই সিরিজের মধ্যে থাকবে আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো, আইফোন ১৫ আলট্রা বা আইফোন ১৫ প্রো ম্যাক্স। তবে সাপ্লাই-চেইন সমস্যার কারণে নতুন আইফোনের উৎপাদন কমাচ্ছে অ্যাপল।

হাইটং ইন্টারন্যাশনাল সিকিউরিটিজ বিশ্লেষক জেফ পু দাবি করেছেন, নতুন আইফোন ১৫ সিরিজের ইউনিটের সংখ্যা ৮৩ মিলিয়নে নেমে আসতে পারে। জাপানের মিজুহো ব্যাংকের বিশ্লেষকরা ৮৪ মিলিয়নের পরিবর্তে আইফোন ১৫ সিরিজের ৭৩ মিলিয়ন ইউনিট শিপমেন্ট হওয়ার আশা করছেন। এমনকি অ্যাপল তাদের আশাবাদ অনুযায়ী ২২৭ মিলিয়নের পরিবর্তে এবছর ২১৭ মিলিয়ন ইউনিট আইফোন উৎপাদন করবে বলে ধারণা করা হচ্ছে।

এই তথ্যগুলো যদি সঠিক বলে ধরে নেওয়া হয় তাহলে সেপ্টেম্বরে অ্যাপল আইফোন ১৫ সিরিজের স্মার্টফোনগুলো উন্মুক্ত হওয়ার পর আইফোন ১৫ প্রো ম্যাক্স (আলট্রা) ছাড়া বাকি তিনটি মডেল আগামী ২২ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে।

আইফোন ১৫ প্রো ম্যাক্স বাজারে আসতে অক্টোবর পর্যন্ত সময় লাগতে পারে। অ্যাপলের অন্যতম সরবরাহকারী সনি এই মডেলটির জন্য সময়মতো ক্যামেরা সেন্সর সরবরাহ করতে না পারা এই বিলম্বের মূল কারণ বলে জানা গেছে।

এরইমধ্যে আইফোনের নতুন সিরিজের ফোনগুলোর স্পেসিফিকেশন, ডিজাইন এবং রঙের বিষয়ে সম্পর্কে কিছু গুজব রয়েছে। তবে আইফোন সিরিজের লাইনআপের জন্য সবচেয়ে প্রতীক্ষিত আপডেট হবে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট অন্তর্ভুক্ত করার বিষয়টি।

অ্যাপল ওয়াচ সিরিজ ৯ পাঁচটি রঙে আসবে বলে আশা করা হচ্ছে। আর ডিজাইনের দিক থেকে স্মার্টওয়াচটি আগেরগুলোর মতোই হবে বলে ধারণা করা হচ্ছে।

দ্বিতীয় প্রজন্মের অ্যাপল ওয়াচ আল্ট্রা মডেলটিও আগের স্মার্টওয়াচটির সঙ্গে সাদৃশ্য রেখে তৈরি করা হচ্ছে।