ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

‘আমি কাউকে অপমান করিনি, বোঝার চেষ্টা করুন’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত হওয়া ‘কে হবে মাসুদ রানা’ রিয়েলিটি শো নিয়ে এখনো উত্তাপ রয়েছে স্যোশাল মিডিয়ায়। বিচারকদের রীতিমতো তুলোধনা করছেন নেটিজেনরা! দর্শকদের অভিযোগ, প্রতিযোগীদের নিয়ে এক ধরনের তামাশা করা হচ্ছে এই শোতে। এই শোয়ের বিচারকের দ্বায়িত্ব পালন করেছেন ছোট পর্দার অভিনেত্রী শবনম ফারিয়া। তাকে নিয়েও দর্শকরা ট্রল করছেন।

এবার এই প্রসঙ্গ নিয়ে গণমাধ্যমে কথা বললেন শবনম ফারিয়া নিজে। তিনি বলেন, আমি কেন অপমান করবো প্রতিযোগিদের? আজ আমি যাদের বিচারক হয়ে এসেছি কাল তারাই আমার সহকর্মী হবে। এতটা বোকামি আমি কীভাবে করতে পারি? 

শবনম ফারিয়া আরো বলেন, সেখানে বিচারক একা আমিই ছিলাম না, আমি শুধু ব্যক্তিগতভাবে বলতে পারি কাউকে অপমান করিনি। আপনারা ভিডিওগুলো খেয়াল করলে বিষয়টি ধরতে পারবেন। এক শ্রেণি শুধু স্টিল ইমেজ ছড়িয়ে বিচারকদের বিরুদ্ধে সবাইকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করছে। আমি বলবো আপনারা বোঝার চেষ্টা করুন, আসলে কী ঘটেছে।

মাসুদ রানা চরিত্রের সংশ্লিষ্ট প্রশ্ন করেছেন বলে দাবি করেছেন অভিনেত্রী। তিনি বলেন, আমার প্রশ্ন ছিল মাসুদ রানা নিয়ে। মাসুদ রানা নিয়ে তাদের ভিজুয়ালাইজেশন কী, মাসুদ রানাকে তারা আত্মস্থ কতটুকু করতে পেরেছে।

এদিকে, মাসুদ রানার প্রকল্পের অধিকর্তা ইবনে হাসান খান বলছেন, পুরো বাছাই পর্বটি ছিল সাজানো, এতে বিচারকদের কোনো দোষ নেই। তারা প্রত্যেকেই একটি পরিকল্পিত স্ক্রিপ্টের মধ্যে (চিত্রনাট্য) থেকেই কথা বলেছেন। প্রতিযোগীদের সঙ্গে কোনো দুর্ব্যবহার করা হয়নি। কারণ, এখনো পর্যন্ত কোনো সাংবাদিক কিংবা গণমাধ্যমের কাছে প্রতিযোগিতায় অংশ নেওয়া কোনো ছেলে অভিযোগ দেয়নি। তো এই অভিযোগটা কোথা থেকে আসলো? এটা এসেছে ফেসবুক থেকে।

ইবনে হাসান গণমাধ্যমকে বলছেন, 'বাছাই পর্বে যা দেখেছেন, তার পুরোটাই ছিল সাজানো, চিত্রনাট্য নির্ভর। এই প্রকল্প অধিকর্তা হিসেবে বলছি, পুরোটাই চ্যানেল আইয়ের ক্রিয়েটিভ টিম, ইউনিলিভারের ক্রিয়েটিভ টিম, অ্যাডকম ক্রিয়েটিভ টিম থেকে সাজানো হয়েছে। বিচারক যারা ছিলেন তাদের উপর দ্বায় চাপানো বুদ্ধিমানের কাজ হবে না। যারা প্রতিযোগিতায় অংশ নিয়েছেন, তাদের কাছ থেকে যদি নির্দিষ্টভাবে কোনো অভিযোগ আসে, প্রকল্প অধিকর্তা হিসেবে আমি অবশ্যই যা করণীয় হবে সেই ব্যবস্থা নেব। তারা তো কেউ বলছে না যে তারা অপমানিত হয়েছেন, অস্বস্তিবোধ করেছেন! এমন কোনো অভিযোগই তো আমি পাইনি।

সম্প্রতি কে হবেন মাসুদ রানার বিভিন্ন এপিসোডের ভিডিও ক্লিপস সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপরই শুরু হয় বিচারকদের সমালোচনা।