ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ইভটিজিং এর প্রতিবাদ করায় খুন, ৩ দিনেও গ্রেপ্তার হয়নি ঘাতক!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

কুমিল্লার দেবিদ্বারে স্কুলছাত্রী বোনকে উত্ত্যক্তের প্রতিবাদে সালিশ বৈঠক করায় ওই বৈঠকে ছাত্রীর জেঠাতো ভাই আবদুল আউয়ালকে ছুরিকাঘাতে হত্যা করেছে বখাটে আসলাম।

গত বৃহস্পতিবার দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের রঘুরামপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার ৩ দিনেও গতকাল শনিবার পর্যন্ত মূল ঘাতককে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে পুলিশ ঘাতক আসলামের বাবা ও এক ভাইকে গ্রেপ্তার করে ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে গতকাল আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।

প্রকাশ্য সালিশ বৈঠকে চাঞ্চল্যকর এ ঘটনায় শনিবারও স্থানীয়দের মাঝে শোক ও ক্ষোভ বিরাজ করছিল। তারা অবিলম্বে মূল ঘাতককে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এদিকে পরিবারের একমাত্র উপার্জনক্ষম আউয়ালকে হারিয়ে বাকরুদ্ধ ও দিশেহারা হয়ে পড়েছে তার পরিবার।

পুলিশ, নিহতের পরিবারের লোকজন ও স্থানীয় সূত্রে জানা যায়, রঘুরামপুর গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে আসলাম (২২) তার প্রতিবেশী আবদুস সাত্তারের এসএসসি পরীক্ষার্থী মেয়ে স্কুলে আসা-যাওয়ার পথে প্রায় উত্ত্যক্ত করতো।এ নিয়ে স্থানীয় চেয়ারম্যান অফিসে একাধিকবার সালিশ বৈঠক হলেও আসলামকে কোনোভাবেই নিবৃত্ত করা যায়নি।

ঘটনার দিন বৃহস্পতিবার সকালে ওই স্কুলছাত্রী তার নানার বাড়ি পার্শ্ববর্তী কালিকাপুর গ্রামে বেড়াতে যায়। ওইদিন দুপুরের দিকে সে তার নানার বাড়ি থেকে মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জে তার খালার বাসায় চলে যায়। কিন্তু বখাটে আসলাম খবর পেয়ে ওইদিন স্কুলছাত্রীর নানার বাড়ি কালিকাপুরে গিয়ে তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। তাকে বের না করে দিলে সবাইকে হত্যা করা হবে বলেও চিৎকার চেচামেচি করতে থাকে। এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে রঘুরামপুর গ্রামে শালিস বৈঠক ডাকা হয়।

শালিস চলাকালে একপর্যায়ে বখাটে আসলাম ও তার ১০/১২ জন সহযোগী উত্তেজিত হয়ে ওই ছাত্রীর স্বজনদের এলোপাতাড়ি কোপাতে থাকে। এসময় আসলাম তার হাতে থাকা ধারালো ছুরি দিয়ে ওই ছাত্রীর জেঠাতো ভাই আবদুল আউয়ালের ঘাড়ে আঘাত করলে ঘটনাস্থলেই সে মারা যায়। নিহত আবদুল আউয়াল (৩০) রঘুরামপুর গ্রামের ধনু মিয়ার ছেলে। এ ঘটনায় ওই স্কুলছাত্রীর বাবা আবদুস সাত্তার বাদী হয়ে শুক্রবার রাতে দেবিদ্বার থানায় ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

দেবিদ্বার থানা পুলিশ মূল ঘাতক আসলামকে ৩ দিনেও গ্রেপ্তার করতে পারেনি। কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন জানান, ছুরিকাঘাতে আবদুল আউয়াল খুনের ঘটনায় ঘাতক আসলামের বাবা ছিদ্দিকুর রহমান ও তার ভাই আকিজকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। মূল ঘাতকসহ অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।