ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ঈদের পরই মাঠে নামবেন সাকিব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২০  

জুয়াড়ির প্রস্তাব গোপনের অভিযোগে গত বছরের অক্টোবরে নিষিদ্ধ হন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এক বছর মেয়াদি এই নিষেধাজ্ঞা শেষ হতে বাকি আর মাত্র ৯৭ দিন। নিজেকে পুরোপুরি ফিট রাখতে ঈদুল আজহার পরপরই মাঠে নামবেন তিনি। ফিটনেস ও স্কিল ট্রেনিংয়ের মাধ্যমে নিজেকে আরো শাণিত করবেন এই টাইগার অলরাউন্ডার। 

সাকিবের নিষেধাজ্ঞা পাওয়ার দিন থেকেই মেয়াদ শেষের প্রহর গুণছেন ভক্তরা। সবার প্রত্যাশা, ৩০ অক্টোবর থেকেই মাঠে এই অলরাউন্ডারের খেলা দেখতে পারবেন। কিন্তু ক্রিকেট খেলায় ফিটনেস খুব গুরুত্বপূর্ণ। এর পাশাপাশি খেলার সংস্পর্শে থাকাও জরুরি। তাই নিষেধাজ্ঞার মেয়াদ শেষের তিন মাস আগে থেকেই প্রস্তুতি নেবেন তিনি। 

অবশ্য প্রস্তুতিপর্বটা দেশে সারতে পারবেন না সাকিব। নিষিদ্ধ থাকাকালীন সময়ে নিজ দেশের ক্রিকেট বোর্ডের কোনো সুযোগ-সুবিধা নিতে পারবেন না তিনি। ফলে ইংল্যান্ডের মাটিতে এই অলরাউন্ডার অনুশীলন করবেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, আগেই ইংল্যান্ডের একটি কাউন্টি দলের সঙ্গে যোগাযোগ করে রেখেছেন সাকিব। টাইগার অলরাউন্ডারের ট্রেনিং ক্যাম্পে কাজ করবেন সাকলাইন মুশতাক। এছাড়া দেশের অন্যতম সেরা কোচ সালাহউদ্দিন আহমেদও সেখানে গিয়ে সাকিবকে অনুশীলন করাবেন বলে জানা গেছে। 

এক বছর নিষেধাজ্ঞা পেলেও খুব বেশি ম্যাচ মিস করছেন না সাকিব। করোনাভাইরাসের কারণে গত কয়েক মাস ধরেই বাংলাদেশ কোনো ম্যাচ খেলেনি। অক্টোবরের আগে টাইগারদের আন্তর্জাতিক ম্যাচ খেলার সম্ভাবনা কম। ডিসেম্বরে বিপিএল অনুষ্ঠিত হলে এই টুর্নামেন্ট দিয়েই আবারো খেলায় ফিরতে পারেন তিনি।