ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে: আইজিপি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২  

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশের সব ইউনিটে বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে। পুলিশের ব্যারাকে ফ্যান ও লাইটের ব্যবহার কমাতে হবে। এসির তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে রাখতে হবে।

রোববার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এক ভার্চুয়াল সভায় যুক্ত হয়ে তিনি একথা বলেন। সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, থানার অফিসার ইনচার্জ ও অন্যান্য ইউনিটের কর্মকর্তারা সভায় যুক্ত ছিলেন।

এ সময় তিনি বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার জন্য সব পুলিশ সদস্যকে নির্দেশনা দেন আইজিপি। তিনি বলেন, পুলিশের বিভিন্ন স্থাপনায়, বারান্দায়, করিডোরে বৈদ্যুতিক বাতির ব্যবহার কমাতে হবে। অফিস কক্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জামের ব্যবহার সীমিত রাখতে হবে। 

সূর্যের আলোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করারও পরামর্শ দেন বেনজীর আহমেদ। সোলার প্যানেলের মাধ্যমে গ্রিন ও ক্লিন এনার্জি ব্যবহারের ওপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানান তিনি।

এছাড়া বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পুলিশের সব পতিত ও পরিত্যক্ত জমিতে সবজি চাষ এবং জলাশয়ে মৎস্য চাষের নির্দেশনাও দেন আইজিপি।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি ও অন্যান্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।