ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুবির ডিন, প্রভোস্টসহ প্রশাসনিক পদে রদবদল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আইন অনুষদের ডিন, কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট, সহকারী প্রক্টর পদে তিনজন এবং চারটি আবাসিক হলের আবাসিক শিক্ষক পদে পাঁচজনসহ সর্বমোট দশটি প্রশাসনিক পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। আইন অনুষদের ডিনের পদত্যাগ, কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্টের শিক্ষাছুটি এবং সহকারী প্রক্টর ও হলগুলোর আবাসিক শিক্ষকদের মেয়াদ পূর্ণ হওয়ার কারণে এই দশটি পদে নতুন নিয়োগ দেয়া হয়। বুধবার (১৮ সেপ্টেম্বর) সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় সূত্রে জানা যায়, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ ব্যক্তিগত সমস্যার কারণে পদত্যাগ করায় তার স্থলে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ রশিদুল ইসলাম শেখকে ডিনের চলতি দায়িত্ব এবং কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট কাজী ওমর সিদ্দিকী রানা শিক্ষা ছুটিতে থাকায় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এমদাদুল হককে আগামী দুই বছরের জন্য প্রভোস্টের দায়িত্ব প্রদান করা হয়।

এছাড়া সহকারী প্রক্টর পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোকাদ্দেস-উল-ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়াকে নতুন নিয়োগ এবং রসায়ন বিভাগের প্রভাষক রবিউল আলমকে এ পদে পুনরায় নিয়োগ দেওয়া হয়। আবাসিক শিক্ষকদের মেয়াদ শেষ হওয়ায় কাজী নজরুল ইসলাম হলে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক, অর্থনীতি বিভাগের প্রভাষক মোঃ সাইফুল ইসলামকে, নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী এম. আনিছুল ইসলামকে, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ মহিবুল্লাহকে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নকীবুন নবীকে দায়িত্ব দেওয়া হয়। সহকারী প্রক্টর এবং হলগুলোর আবাসিক শিক্ষক পদে দায়িত্বপ্রাপ্তরা আগামী দুই বছর দায়িত্ব পালন করবেন।