ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুমিল্লার আদালতে চারজনের বিরুদ্ধে মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুন ২০২৩  

কুমিল্লা-৭ চান্দিনা আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার প্রাণ গোপাল দত্তের বিরুদ্ধে 'মানহানিকর' ও 'আপত্তিজনক' বক্তব্য প্রদান এবং এ সংক্রান্ত বক্তব্যের সংবাদ পত্রিকায় প্রকাশ করার অভিযোগে এক আওয়ামী লীগ নেতাসহ চারজনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা দায়ের করা হয়েছে।  বুধবার ৭ জুন কুমিল্লার সাত নং আমলি আদালতে মামলাটি দায়ের করেন চান্দিনা পৌরসভার ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও পৌর কৃষক লীগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন।
মামলার আসামিরা হচ্ছেন- চান্দিনার মহিচাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবু মুছা মজুমদার, স্থানীয় দৈনিক আমাদের কুমিল্লার চান্দিনা প্রতিবেদক মাসুমুর রহমান মাসুদ, পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক নাসিমা খান মন্টি ও ব্যবস্থাপনা সম্পাদক শাহজাদা এমরান।
আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মামলার আইনজীবী মোঃ রিয়াজ উদ্দিন মজুমদার মান্নান।
মামলার বাদী জয়নাল আবেদীন অভিযোগ করেন -সম্প্রতি কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের দোতলা এলাকায় এক কর্মীসভায় এমপি প্রাণ গোপাল দত্তকে নিয়ে মানহানিকর ও অসত্য বক্তব্য প্রদান করেন আবু মুছা মজুমদার। ওই সভায় আবু মুসা বলেন, গত ইউপি নির্বাচনে স্থানীয় এমপি প্রশাসনসহ বিভিন্ন জায়গায় টাকা দেওয়ার কথা বলে তার কাছে ২০ লক্ষ টাকা দাবি করেন। পরবর্তীতে তিনি এমপির পিএস সমীরের কাছে ১৬ লাখ ৫০ হাজার টাকা প্রদান করেন বলে বক্তব্যে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রদান করেন। পরদিন তার বক্তব্যের সংবাদ স্থানীয় দৈনিক আমাদের কুমিল্লা পত্রিকায় প্রকাশিত হয়। আবু মুসার বক্তব্য ও পত্রিকায় প্রকাশিত সংবাদ মিথ্যা প্রতিয়মান হওয়ায় এমপি প্রাণ গোপাল দত্তের মানহানি হয়েছে অভিযোগ এনে তিনি মামলাটি আদালতে দায়ের করেন।
মামলার আইনজীবী মোঃ রিয়াজ উদ্দিন মজুমদার মান্নান বলেন, অধ্যাপক প্রাণ গোপাল দত্ত এমপিকে নিয়ে আবু মুসা মজুমদার যে বক্তব্য দিয়েছেন এবং এর উদ্ধৃতি দিয়ে পত্রিকায় যে সংবাদ প্রকাশিত হয়েছে- তা মিথ্যা ও মানহানিকর প্রতীয়মান হওয়ায় বাদি জয়নাল আবেদীন কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল আদালতে মামলা দায়ের করেন। মামলার পর বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আব্বাস উদ্দিন সাহেব বাদিকে পরীক্ষান্তে মামলাটি সুষ্ঠু তদন্তের স্বার্থে পিবিআই কুমিল্লাকে তদন্তের নির্দেশ দেন।