ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় র‍্যাব সদস্যকে চড়, ব্যবসায়ীকে তুলে নেয়ার পর হুলুস্থুল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে তর্কাতর্কির জেরে দোকানের সামনে থেকে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে গেছেন র‍্যাব সদস্যরা। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে দোকান বন্ধ করে দুই ঘণ্টা ধরে কান্দিরপাড় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা।

এরপর র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, এটি ভুল বোঝাবুঝির কারণে হয়েছে। ওই ব্যবসায়ীকে ছেড়ে দেয়া হবে।

বিক্ষোভকারী কয়েকজন ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানান, কান্দিরপাড়ে পাকশী গার্মেন্টস দোকানের মালিক মজিবুর রহমান। তার দোকানের সামনে বৃহস্পতিবার দুপুরে মোটরসাইকেল পার্ক করে রাখেন এক র‍্যাব সদস্য। মজিবুর তাকে সেখানে পার্কিং করতে মানা করলে তাদের মধ্যে তর্কাতর্কি হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী আরেক ব্যবসায়ী বলেন, তর্কাতর্কির এক পর্যায়ে মজিবুর ওই র‍্যাব সদস্যকে চড়ও মারেন।

আরেক ব্যবসায়ী বলেন, র‍্যাব সদস্য সাদা পোশাকে ছিলেন বলে মজিবুর তাকে চিনতে পারেননি। পরে পরিচয় দেয়ার পর তার কাছে মজিবুর ক্ষমা চান।

কান্দিরপাড়ে ব্যবসায়ীকে র‍্যাব তুলে নেয়ার পর রাস্তা আটকে বিক্ষোভ করেন ব্যবসায়ীরা।

কিন্তু ওই র‍্যাব সদস্য তাকে ক্ষমা না করে ফোনে তার কয়েকজন সহকর্মীকে সেখানে ডেকে নেন। এরপর তারা মজিবুরকে একটি গাড়িতে তুলে নগরীর শাকতলা এলাকার র‍্যাবের কার্যালয়ে নিয়ে যান।

এ ঘটনার প্রতিবাদে দুপুরে ব্যবসায়ীরা রাস্তা আটকে বিক্ষোভ শুরু করলে সেখানে যান জেলার অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকার।
তিনি বলেন, ‘আমরা ব্যবসায়ী নেতাদের সঙ্গে আলোচনা করছি। এ বিষয়ে পরে বিস্তারিত বলব।’

ঘটনার সত্যতা জানতে কুমিল্লা র‍্যাব ১১ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিবের সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়।
তিনি বলেন, বিষয়টা একটা ভুল বোঝাবুঝি ছিল। ওই র‍্যাব সদস্য সাদা পোশাকে ছিল। তর্কাতর্কির সময় মজিবুর তাকে চড় মারে। তাকে র‍্যাব কার্যালয়েই রাখা হয়েছে।

মেজর তালুকদার আরও জানান, ব্যবসায়ী নেতাদের সঙ্গে কথা হয়েছে। তারা কার্যালয়ে গেলে মুজিবুরকে তাদের হাতে তুলে দেয়া হবে।