ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

গরম পানি খেয়ে বদহজমসহ কোষ্ঠকাঠিন্য দূর করুন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

গরমকালে কি আবার গরম পানি খাওয়া যায় না-কি? ঠান্ডা পানি না খেলে তো পানি খাওয়ার ইচ্ছায় রোচে না মুখে। তবে জানেন কি? মেদ বাড়ায় ফ্রিজের ঠাণ্ডা পানি- এমন মতামত পুষ্টিবিদদের। ঠাণ্ডা তো নয়ই, নরমাল পানি পান না করে কুসুম গরম পানি পানের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। গরম পানি পান করলে মেদ দূর হওয়ার পাশাপাশি মুক্তি মিলবে বিভিন্ন শারীরিক সমস্যা থেকেও।

* খাবার খাওয়ার ৩০ মিনিট আগে বা পরে যদি এক গ্লাস কুসুম গরম পানি পান করেন। অ্যাসিডিটি ও বদহজমের মতো সমস্যা দূর হবে। 

* কোষ্ঠকাঠিন্য দূর করতে সকালে ঘুম থেকে উঠে খালি পেটে এক গ্লাস ঈষদুষ্ণ পানি পান করুন।

* দ্রুত মেদ ঝরাতে কুসুম গরম পানি অত্যন্ত কার্যকর। এটি শরীরের মেটাবলিক রেট বাড়ায়। ফলে অনেকটা ক্যালোরি ক্ষয় হয়ে যায়। প্রতিদিন পানি পান করার আগে সামান্য গরম করে নিন। এছাড়া প্রতিদিন সকালে খালি পেটে কুসুম গরম পানির সঙ্গে লেবুর রস মিশিয়ে খেলে ওজন কমে যাবে। তবে যাদের অ্যাসিডিটির সমস্যা আছে তারা চিকিৎসকের পরামর্শ নিয়ে লেবু-পানি পান করবেন।