ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

গ্রামীণ অর্থনীতিতে মৎস্য সম্পদ গুরুত্বপূর্ণ অবদান রাখছে: আমু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২  

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশের অর্থনীতির চাকা সচল এবং গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করতে মৎস্য সম্পদ গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

রোববার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এ কথা বলেন তিনি। ঝালকাঠি জেলা প্রশাসন ও মৎস অধিদফতর যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

আমির হোসেন আমু বলেন, বর্তমানে ১৭ কোটি মানুষের বাংলাদেশ মৎস্য খাতে উদ্বৃত্ত খাত হিসেবে মাছ রফতানি করছে। বর্তমান সরকার বিভিন্নমুখী কর্মসূচি বাস্তবায়ন করে মাছের উৎপাদন বৃদ্ধি করে চলেছে।

অসাধু মৎস্য শিকারিদের কারণে দিন দিন প্রাকৃতিক উৎসের দেশীয় মাছ হারিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মাছ চাষে বেশি করে যুবসমাজকে সম্পৃক্ত করতে পারলে একদিকে তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন হবে, অন্যদিকে দেশে বৈদেশিক মুদ্রা অর্জনের পথ সুগম হবে। 

জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার  প্রশান্ত কুমার দে, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ প্রমুখ বক্তব্য রাখেন।