ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঘরে থাকা দিনগুলোতে সঙ্গীর সঙ্গে সম্পর্ক গভীর করার দারুণ উপায়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

করোনার আতঙ্কে সারাবিশ্ব ঘরবন্দী। ছোঁয়াচে এই রোগ থেকে বাঁচতে ঘরে থাকাই এখন উত্তম। নইলে করোনার মৃতের মিছিলে নাম লেখা হতে পারে আপনারও। করোনার জন্য সব অফিস-আদালতই এখন বন্ধ। ঘরে বসেই চলছে অফিসের জরুরি সব কাজ।

এসময় পরিবারের সঙ্গে থাকার দারুণ সুযোগটি হাতছাড়া করা মোটেও ঠিক হবে না। কাজের জন্য প্রিয়জনকে ঠিকভাবে সময়ও দেয়া সম্ভব হয় না। তাইতো চলে দুজনের মধ্যে মনোমালিন্য। তবে এসময়টি একদম উপযুক্ত সঙ্গীর সঙ্গে সম্পর্ক গভীর করার। চলুন তবে জেনে নেয়া যাক কী কী উপায়ে সঙ্গীর সঙ্গে সম্পর্ক গভীর করা যায়-

> সারাদিন অফিসের কাজে নিজেকে ল্যাপটপে বন্ধী করে না রেখে সঙ্গীকে একটু সময় দিন। কাজের ফাঁকে ফাঁকে প্রিয়জনের সঙ্গে কথা বলুন। তার কাজে একটু-আকটু সহায়তা করুন। এতে সঙ্গী খুশি থাকবে। আর সঙ্গী খুশি থাকলে ঘরে শান্তিও বজায় থাকবে।

> ঘরে থাকা দিনগুলোতে ঝগড়া করা একদমই চলবে না! যতটা সম্ভব নিজেদের মধ্যে ঝগড়া এড়িয়ে চলুন। দুজন দুজনকে বুঝতে চেষ্টা করুন।

> সকাল, দুপুর ও রাতের খাবার একসঙ্গে খান। এতে একজনের প্রতি অন্যজনের ভালোবাসা বাড়ে। খাওয়ার ব্যাপারে অবশ্যই চেষ্টা করুন সঙ্গীর পছন্দের খাবারগুলো টেবিলে সাজাতে। এতে তার মনে জায়গা করে নেয়া খুব সহজ হবে।

> আপনার সঙ্গী যখন অফিসের কাজে ব্যস্ত থাকবে, চেষ্টা করবেন তাকে বিরক্ত না করার। যথাসম্ভব তার কাজে সহায়তা করার চেষ্টা করুন।

> অবসর সময়ে দুজন একসঙ্গে বসে গল্প করুন। অথবা ঘরোয়া কোনো খেলা খেলতে পারেন, যেমন- লুড কিংবা দাবা। এতে আন্তরিকতা বাড়বে। খেলার ছলে আরও বেশি কাছে আসা হবে। তাই ভুলেও মোবাইলে নিজেদের আবদ্ধ রাখবেন না।

> এসময় ঘরের অন্যদের সঙ্গে সঙ্গে সঙ্গীর দিকেও খেয়াল রাখুন। এতে আপনার প্রতি তার গুরুত্ব আরও বেড়ে যাবে।