ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

চান্দিনায় করোনা আক্রান্তদের শরীরে কোনো উপসর্গ নেই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

চান্দিনায় করোনা ভাইরাস (কভিড-১৯) আক্রান্তদের শরীরে এর কোনো উপসর্গ নেই। এ উপজেলায় গত মঙ্গলবার একজন এবং বুধবার তিনজনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ আসে। কিন্তু কোনো প্রকার উপসর্গ না থাকায় চারজনই তাদের নিজ বাড়ি ও বাসায় চিকিৎসাধীন রয়েছেন। চান্দিনা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বাড়ি, বাসভবন এবং কর্মস্থল লকডাউন করা হয়।

এপর্যন্ত আক্রান্ত চারজনের মধ্যে দু’জনই চান্দিনা মধ্যবাজারের দত্ত ডায়াগনস্টিক সেন্টারের কর্মরত। তারা উভয়েই প্যাথলজিতে করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৪ এপ্রিল ল্যাব টেকনেশিয়ান মেয়েটি চান্দিনার দত্ত ডায়াগনস্টিক সেন্টারে কর্মরত অবস্থায় দেবীদ্বার উপজেলার নবিয়াবাদ গ্রামের করোনা ভাইরাসে আক্রান্ত রোগী জীবন কৃষ্ণ শরীর থেকে রক্ত সংগ্রহ করেছিলেন। পরে জীবন কৃষ্ণ সাহা মৃত্যু বরণ করেন। মৃত্যুর আগে তার নমুনা সংগ্রহ করা হলেও মৃত্যুর পরে তার নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ ফলাফল আসে। এর পর খবর নিয়ে স্বাস্থ্যবিভাগ গত শনিবার দত্ত ডায়াগনস্টিক সেন্টারের কর্মরত চার জনের নমুনা সংগ্রহ করে। পরে ১৪ এপ্রিল ল্যাব টেকনেশিয়ান মেয়েটির এবং ১৫ এপ্রিল এক্স-রে টেকনেশিয়ান পুরুষের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ ফলাফল আসে। 

লকডাউনে থাকা এক্সরে টেকনেশিয়ান এর সঙ্গে বৃহস্পতিবার বিকেলে মুঠোফোনে কথা বলে জানা যায়, তিনি মৃত জীবন কৃষ্ণ সাহার সংস্পর্শে আসেন নি। কিন্তু জীবন কৃষ্ণ সাহার শরীর থেকে রক্ত সংগ্রহকারী ল্যাব টেকনেশিয়ান মেয়েটির সঙ্গে একই ল্যাবে কাজ করতে গিয়ে তিনি সংক্রমিত হন। 

তিনি আরো জানান, তার শরীরে সর্দি, কাশি, জ্বর বা অন্য কোনো প্রকার সমস্যা নেই। তিনি স্বাভাবিক রয়েছেন। তার স্ত্রী ও একমাত্র ছেলে একই ফ্ল্যাটে আছেন। তবে স্ত্রী ও সন্তান থেকে তিনি পৃথক একটি কক্ষে রয়েছেন।

এদিকে আক্রান্ত এমবিবিএস ডাক্তার চান্দিনা উপজেলা সদরের স্টেশন রোডের জননী মেডিকেল সেন্টার ও হাসপাতালে গত ১৫ মার্চ থেকে কর্মরত ছিলেন। শনিবার নমুনা সংগ্রহের পর তিনি আর হাসপাতালে যাননি।

বৃহস্পতিবার বিকেলে মুঠোফোনে কথা হয় আক্রান্ত ওই ডাক্তারের সঙ্গে। তিনি জানান, তার শারীরিক অবস্থা স্থিতিশীল। সকালে একটু জ্বর জ্বর ভাব ছিল। দুপুর থেকে জ্বর নেই। তিনি চান্দিনা উপজেলা সদরের ধানসিঁড়ি আবাসিক এলাকার সাবেক একজন পুলিশ কর্মকর্তার বাড়িতে বাসা ভাড়া নিয়ে থাকেন। পুরো বাড়িটি এখন লকডাউনে রয়েছে। ওই বাড়ির একটি ফ্ল্যাটে ডাক্তার ও তার স্ত্রী অবস্থান করছেন। তবে তারা পৃথক থাকছেন বলে জানিয়েছেন।

অপরদিকে চান্দিনার দত্ত ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব টেকনেশিয়ান মেয়েটি উপজেলার এতবারপুর উত্তর পাড়ায় তার নিজ বাড়িতেই রয়েছেন। তার শারীরিক অবস্থাও ভালো। এছাড়া চান্দিনা উপজেলা সদরের মহারং শান্তিবাগ এলাকার করোনায় আক্রান্ত আরো একজন পুরুষ। তিনিও ভালো রয়েছেন বলে পারিবারিক সূত্রে জানা যায়। তিনি বর্তমানে ওই এলাকায় শান্তি নিকেতন নামের লকডাউন করা নিজ বাস ভবনেই অবস্থান করছেন। তার পরিবারের সদস্যরাও তার সঙ্গে রয়েছে। তবে আক্রান্ত ব্যক্তি পৃথক থাকছেন।

এব্যাপারে চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক জানান, চান্দিনায় করোনা পজেটিভ রোগীদের চারজনের শারীরিক অবস্থাই স্থিতিশীল।