ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

জনসনের ওষুধ সেবনে পুরুষের স্তন বৃদ্ধি, জরিমানা ৮০০ কোটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

মার্কিন ফার্মাসিউটিক্যাল জায়ান্ট জনসন অ্যান্ড জনসনের তৈরি ওষুধ সেবনের পর পুরুষের স্তন বৃদ্ধি পাওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আদালত কোম্পানিটিকে ৮০০ কোটি ডলার জরিমানা করেছে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৭০ হাজার কোটি টাকা।

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার আদালত শুক্রবার এ জরিমানার আদেশ দিয়েছে। ওষুধ সেবনের পর পুরুষের স্তন বৃদ্ধির ব্যাপারে গ্রাহকদের সতর্ক করতে ব্যর্থ হওয়ায় তাদের জরিমানা করা হয়েছে। তবে জানা গেছে, কোম্পানিটি আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে। খবর এএফপি।

গত বছরের অক্টোবরে আদালতের বিচারকরা মামলার বাদি নিকোলাস মুরেকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন। ওই সময় তিনি আদালতকে বলেন, সিজোফ্রেনিয়া এবং বাইপোলার ডিসঅর্ডারের চিকিৎসায় জনসিন ফার্মাসিউটিক্যালসের রিসপারডাল ওষুধটি সেবনের পর তার স্তন বড় হতে থাকে।

ফিলাডেলফিয়া ছাড়াও এই ওষুধটির পার্শ্বপ্রতিক্রিয়ার ব্যাপারে ভোক্তাদের জানাতে ব্যর্থ হওয়ার দায়ে পেনসিলভানিয়া, ক্যালিফোর্নিয়া ও মিসৌরিতেও জনসন অ্যান্ড জনসনের বিরুদ্ধে মামলা বিচারাধীন রয়েছে।