ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

জুনাব আলী কলেজ গভর্নিং বডির সভায় সদস্য লাঞ্চিত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ আগস্ট ২০২০  

বুড়িচং উপজেলার ঐতিহ্যবাহী নিমসার জুনাব আলী কলেজের গভর্নিং বডির সভায় অধ্যক্ষ মামুন মিয়া মজুমদারের বিরুদ্ধে অভিযোগ নিয়ে কথা বলার সময় গভর্নিং বডির এক সদস্য এক অভিভাবক সদস্যের উপর চড়াও হয়ে অশ্লিল গালমন্দ,হামলাসহ মামলার ভয় দেখালে সভা থেকে ৪ জন সদস্য বেরিয়ে আসেন। পরে অভিভাবকসহ প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসী কলেজ কাম্পাসসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল করে। গতকাল শনিবার দুপুরে এঘটনাটি ঘটে।

কলেজের গভর্নিং বডি ও অভিভাবক সদস্যরে কাছ থেকে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ঐতিহ্যবাহী নিমসার জুনাব আলী কলেজের অধ্যক্ষ মামুন মিয়া মজুমদারের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা,গভর্নিং বডির সভায় অর্থ লেনদেনের ক্ষেত্রে সভাপতি ও অধ্যক্ষের যৌথ স্বাক্ষর,ইংরেজি বিষয়ের খন্ডকালীন প্রভাষক আবুল হাসান ও এম এল এস এস মোক্তার হোসেন এর কলেজ প্রদেয় ভাতা ,সম্মান শ্রেনীর ইংরেজি বিভাগের প্রভাষক আমজাদ হোসেনের কলেজ প্রদেয় ভাতা নির্ধারন নিয়ে  সিদ্ধান্তসমুহ বাস্তবায়ন না করা,কলেজের আর্থিক অনিয়ম ও গভর্নিং বডির সদস্যসহ বিভিন্ন ব্যক্তির সাথে অশালিন আচরনের অভিযোগ রয়েছে।

বিগত ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারী সর্বশেষ সাধারন সভায় গভর্নিং বডির কিছু সদস্য লিভিতভাবে অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ করলে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছিল। উক্ত কমিটি একই বছরের ১২ অক্টোবর সাধারন সভায় তদন্ত প্রতিবেদন ও আনুষাঙ্গিক কাগজপত্র ও সাক্ষীগণের জবানবন্দীসহ পেশ করেন। এতে অধ্যক্ষেরও বিরুদ্ধে আনিত অভিযোগের প্রমান পাওয়া যায়। এঅবস্থায় ১২ অক্টোবরের সাধারন সভায় কলেজ গভর্নিং বডির সিদ্ধান্তে প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি কুমিল্লা (বুড়িচং-ব্রাহ্মনপাড়া)-৫ সংসদীয় আসনের এমপি সাবেক আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু স্বাক্ষরিত  অধ্যক্ষকে কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়।

গতকাল শনিবার ছিল আবারো নিমসার জুনাব আলী কলেজের গভর্নিং বডির সাধারন সভা। দুপুর পৌনে ১ টায় বুড়িচং উপজেলার নির্বাহী অফিসার ইমরুল হাসানের সভাপতিত্বে সভা চলাকালে অভিভাবক সদস্য আনিসুর রহমান অধ্যক্ষ মামুন মিয়া মজুমদারের বিরুদ্ধে বিগত সময়ে আনিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে গভর্নিং বডির সদস্য বুড়িচং সাবেক উপজেলা চেয়াম্যান,কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন উত্তেজিত হয়ে অধ্যক্ষ্যের পক্ষাবলম্বন করে আনিসুর রহমানের বিরুদ্ধে অশালীন কথাসহ তাকে হামলা,মামলার ভয় দেখান। এ সময় অনিসসহ গভর্নিং বডির সদস্য অ্যাডভোকেট মোবারক হোসেন, তাজুল ইসলাম,গোলাম মোস্তফা সভা থেকে বেরিয়ে আসেন। পরে অভিভাবক,কলেজের শিক্ষার্থীসহ স্থানীয় লোকজন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি এসময় কলেজ সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিমসার এলাকা প্রদক্ষিণ করে।

অধ্যক্ষ মামুন মিয়া মজুমদার বলেন,আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা। গতকাল যে সভা হয়েছে সেখানে আনিস নামের এক সদস্য কিছুটা ভূল করেছিল,সাজ্জাদ সাহেব তাকে বুঝিয়ে সমাধানের চেষ্টা করেছেন। বিষয়টি জানতে চাইলে বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান জানান, সভাপতি হিসেবে এটা  আমার প্রথম পরিচিতি সভা। কোন সমস্যা নিয়ে কথা বলার সুযোগ ছিল না। যেহেতু এমপি মহোদয় শোকজ করেছেন ,অধ্যক্ষ উনার কাছেই জবাব দিবেন।