ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই যুবকের স্বপ্ন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০  

হাজীগঞ্জে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে ছাই হলো এক যুবকের স্বপ্ন। মাত্র তিন মাস পূর্বে কিস্তি ও ধার দেনা করে যুবক কামরুল গড়ে তোলেন খৈল, ভূষি, চুনসহ মাছের ও মুরগীর ফিটের দোকান। নতুন এ উদ্যাক্তার স্বপ্ন গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার আগুনে পুড়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৭নং বড়কূল পশ্চিম ইউনিয়নের সাদ্রা চৌরাস্তায় ফারুক মার্কেটের ভাড়াটিয়া সাজ্জাদ এন্টারপ্রাইজে কে বা কারা শত্রুতার বসত আগুন ধরিয়ে দেয়। বৃহস্পতিবার সকালে স্থানীয় মসজিদের ইমাম জহির দেখতে পায় সাজ্জাদ এন্টারপ্রাইজে আগুনের শিখা জ্বলছে।  ইমামের ডাক চিৎকারে স্থানীয়রাসহ দোকানের মালিক এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রন আনতে সক্ষম হয়। এর মধ্যে দোকানে থাকা খৈল, ভূষি, সার, চুন,মাছের ও মুরগীর ফিটের বস্তা পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিক ভাবে ধারনা করা হয় সব মিলে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন গাজীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা আগুনে পুড়ে যাওয়া অংশ পরিদর্শন করেন এবং ক্ষতি কাটিয়ে উঠতে উপজেলা প্রশাসনের নজরে অবহিত করবেন বলে আর্সস্ত করেন।
স্থানীয় বাদল, মোস্তফা, মঞ্জু ও শাহাদাত জানান, কামরুল নতুন দোকান দিয়েছে। বিভিন্ন স্থান থেকে দেনা পেনা করে কয়েক লক্ষ টাকার মালামাল তুলেছে। কিন্তু কে বা কারা তার দোকানকে টার্গেট করে আগুন দিয়ে সব পুড়ে ছাই করে দিয়েছে।

 ক্ষতিগ্রস্ত সাজ্জাদ এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী ইউনিয়নের গোবিন্দপুর মুন্সী বাড়ীর নাজির আহমেদের ছেলে  উদ্যাক্তা কামরুল হাসান বলেন, আমি তিন মাস পূর্বে বিভিন্ন এনজিও থেকে কিস্তির মাধ্যমে প্রায় ৪ লক্ষ টাকার মালামাল দোকানে উত্তোলন করেছি। এর মধ্যে কয়েক লক্ষ টাকা বাকি পড়ে যায়। দোকানে থাকা মালামালের সাথে বাকি হিসাবের খাতাটাও পুড়ে যায়। আমার সব শেষ হয়ে গেল। যে বা যারাই এ শত্রুতা করেছে আল্লা যেন তার বিচার করেন।