ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় কুমিল্লাকে অনুসরণ করবে বাংলাদেশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় আমরা কুমিল্লা থেকে উদ্যোগ নিয়েছি প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিতে সর্বনিন্ম একজন নারীকে নেতৃত্বে রাখা। সেই জন্য কুমিল্লার ১৩২টি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিতে ৪জন নারীকে সভাপতি এবং ১২৮জন নারীকে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করেছি। নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় কুমিল্লার এই সিদ্ধাকে সারা বাংলাদেশ আনুসরণ করবে।

কুমিল্লা শিল্পকলা একাডেমীতে শিক্ষার মানোনয়নে প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, সহ সভাপতি ও প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

কুমিল্লা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির আয়োজিত অনুষ্ঠানে এমপি আরও বলেন, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কাজ করছে। শিক্ষকদের বেতন-ভাতাসহ সকল সুযোগ সুবিধা প্রদান করছে। শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষকদের দায়িত্বশীল হতে হবে। কোমল-মতি শিশু শিক্ষার্থীদের প্রতি যতœবান হতে হবে শিক্ষকদের। ঝরে পড়া রোধে কাজ করতে হবে। করোনাকালীন এই সময়ে প্রতিষ্ঠান বন্ধ থাকলেও স্ব স্ব প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিদের উচিত তাদের ছাত্র-ছাত্রী পড়াশুনার বিষয়ে খোঁজ খবর রাখা।

অনুষ্ঠানে কুমিল্লা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ কাজী আবুল বাশার, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বকুল, আমড়াতলী ইউপি চেয়ারম্যান মোজ্জাম্মেল হক, মহানগর কৃষকলীগের আহবায়ক খোরশেদ আলম, শিক্ষক মো: জামসেদ আহমেদ চৌধুরী প্রমুখ।

এমপি বাহার বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। আমি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার একজন কর্মী হিসেবে সরকারের ভিশন বাস্তবায়নে কুমিল্লার সকল ক্ষেত্রেই নারী নেতৃত্বকে এগিয়ে নিতে যেতে চাই।  কুমিল্লার প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা কমিটিতে আমরা এর সফল বাস্তবায়ন ঘটিয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কুমিল্লা এগুলেই এগুবে কুমিল্লা। তাই আমাদের কুমিল্লা থেকে আমরা যেকোন ভালো কাজের সুচনা করতে চাই। প্রাথমিক বিদ্যালের ১২৮ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও সহ-সভাপতি পদে নারীরা এসেছে এটা সারা বাংলাদেশের জন্য উদাহরণ।

কুমিল্লা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েলের উপস্থপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মো: দেলোয়ার হোসেন মজুমদার।

এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা সদর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং ১৩২টি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, সহ-সভাপতি ও প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।