ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

প্রাক্তনের বিয়ে? যা করতে পারেন আপনিও

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

সব সম্পর্কই যে সবসময় সুন্দর থাকবে এমনটা নয়। কোনো না কোনো সময় সেই সম্পর্কে তিক্ততা আসতেই পারে। তাই ঝামেলা না বাড়িয়ে সেই সম্পর্কের ইতি টানাটাই উত্তম। তাই দুজনের সিদ্ধান্তেই হয়তো বিচ্ছিন্ন হয়ে যাওয়া। তারপর যে যার মতো এগিয়ে যাওয়া। কিন্তু মানুষ তো একা চলতে পারে না। দরকার হয় সঙ্গীর।

 তাই হঠাৎ যদি শুনতে পান আপনার প্রাক্তনের বিয়ে তখন কী করবেন? বেশিরভাগ মানুষই এখানে এসে সঠিক সিদ্ধান্ত নিতে পারে না। যেহেতু সে এখন আর আপনার কেউ নয়, তাই চুপ থাকাই উচিত। তারপরও জেনে নিন এমন অবস্থায় নিজেকে সামলানোর কিছু উপায়-

১. যে দুটি মানুষ নতুন করে সম্পর্কে জড়ালো, তাদেরকে নিজেদের মতো করে থাকতে দিন। প্রাক্তনের থেকে কোনোরকম উচ্চাশা, আকাঙ্ক্ষা রাখবেন না। এক্ষেত্রে আপনার আবেগতাড়িত হওয়া মানায় না। প্রাক্তন বিয়ে করছে, এর বেশি কিছু জানার আপনার প্রয়োজনও নেই। আর তাদের বিশেষ দিনে প্রাক্তনকে উল্টোপাল্টা কোনো মেসেজ পাঠিয়ে বিরক্ত করার অধিকার আপনার নেই।

২. অনেকেই আছেন যারা নিজে কতটা দুঃখী, কতটা কষ্ট পেলেন এটা বোঝানোর জন্য লোকদেখানো মদ খাওয়া, অতিরিক্ত সিগারেট খাওয়া, ব্লেড দিয়ে হাত কাটা ইত্যাদি করে থাকেন। এমনটা করার ইচ্ছা থাকলে তা ত্যাগ করুন।

৩. অলস থাকলেই পুরনো সব স্মৃতি আপনাকে কাবু করতে পারে। তাই নিজেকে ব্যস্ত রাখুন। বন্ধুদের সঙ্গে সময় কাটান। নিজের যা কিছু ভালোলাগার, তাই করুন। ক্রিয়েটিভ কিছু শিখতে পারেন। বিশেষ করে ওই বিয়ের দিন বন্ধুদের সঙ্গে বাইরে কোথাও বেড়িয়ে আসুন। যদি মনে হয় তাহলে কোনো থেরাপিস্টের সাহায্য নিতে পারেন। বা মন খুলে কথা বলতে পারবেন এরকম কোনো বন্ধুর সঙ্গেও।

৪. বেড়ানোর থেকে ভালো আর কিছু হয় না। সময় সুযোগ পেলেই একা বেড়িয়ে পড়ুন। পছন্দের কোথায় গিয়ে ঘুরে আসুন। কিংবা বন্ধুরা মিলিয়ে চুটিয়ে ঘুরে আসুন। ছবি তুলুন। সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন লুকের ছবি দিন। হেয়ারস্টাইল পরিবর্তন করুন। দেখবেন ভালো থাকা কেউ আটকাতে পারবে না।