ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফরিদগঞ্জে অত্যাধুনিক মানের লাইফ জেনারেল হাসপাতালের উদ্বোধন আজ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ আগস্ট ২০২০  

প্রবাসী অধ্যুষিত ফরিদগঞ্জ উপজেলা সদরের কালিরবাজার চৌরাস্তা মোড় সংলগ্ন স্থানে ৮ তলা ভবনে লাইফ জেনারেল হাসপাতাল নামে একটি অত্যাধুনিক মানের হাসপাতালের শুভ উদ্বোধন হতে যাচ্ছে আজ বুধবার দুপুরে। প্রধান অতিথি হিসেবে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান আনুষ্ঠানিকভাবে ওই হাসপাতালের শুভ উদ্বোধন করবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বেশ কয়েক বছর আগে সরকারি চাকুরিজীবী হিসেবে সুপরিচিত ডাঃ পরেশ চন্দ্র পাল চাকুরি থেকে অবসর নেয়ার পর তার বাসায়ই রোগীদেরকে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। এরই মধ্যে তার লালিত স্বপ্ন ছিল ফরিদগঞ্জে একটি অত্যাধুনিক মানের হাসপাতাল প্রতিষ্ঠা করবেন। সেই সুবাদে উপজেলা সদরের কাছিয়াড়া চৌরাস্তা মোড় সংলগ্ন চাঁদপুর-ফরিদগঞ্জ সড়কের পাশেই ডাঃ পরেশ চন্দ্র পালের ক্রয় করা প্রায় ২৮ শতাংশ জায়গায় ৮ তলা ভবনের এই হাসপাতাল ভবন নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। ভবন নির্মাণের কাজ সম্পন্ন করার পর শুরু হয় স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্যে হাসপাতাল চালুর কার্যক্রম।

গতকাল সরেজমিনে ওই হাসপাতালটির প্রায় প্রতিটি ফ্লোর ঘুরে দেখা যায় অত্যাধুনিক মানের যন্ত্রপাতি। রয়েছে অত্যাধুনিক ২টি লিফট। ঝকঝকে ও চকচক করে রাখা হাসপাতালটির ঘুরে দেখতে প্রায় দেড় থেকে দুই ঘণ্টা সময় ব্যয় হয়। এল টাইপের ভবনটিতে প্রবেশ না করে বাইরে থেকে বোঝার কোনো উপক্রম নেই যে, এর ভেতরে অত্যাধুনিক মানের অনেক যন্ত্রপাতি রয়েছে। তবে এসব নিয়ে স্থানীয়রা বলছে অত্যাধুনিক মানের হাসপাতালে অভিজ্ঞ ডাক্তার দিয়ে রোগীরা কাঙ্ক্ষিত সেবা পেলেই ডাক্তার পরেশ চন্দ্র পালের প্রশংসনীয় উদ্যোগ সফল হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতিমধ্যে ২০ শয্যাবিশিষ্ট লাইফ জেনারেল হাসপাতাল চালুর জন্য সরকারিভাবে অনুমোদন নেয়া হয়েছে। রোগ নির্ণয়ের পরীক্ষা-নিরীক্ষার জন্যে জার্মান থেকে অত্যাধুনিক মানের যন্ত্রপাতি আনা হয়েছে। প্রতিদিন নিয়মিতভাবে ওই হাসপাতালে পাঁচজন এমবিবিএস ডাক্তার থাকবেন। এর মধ্যে গাইনী বিভাগের মহিলা ডাক্তারও স্থায়ীভাবে থাকবেন। বর্তমানে ওই হাসপাতালে ডাক্তার ছাড়াও প্রায় অর্ধশত কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ দেয়া হয়েছে বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। কর্মকর্তা-কর্মচারীদের প্রতি মাসের বেতন হবে প্রায় ১৮ লাখ টাকা।

অত্যাধুনিক মানের এই হাসপাতালটি পরিচালনার জন্য মালিক পক্ষের রয়েছে ৭ সদস্যবিশিষ্ট পরিচালনা কমিটি। ওই কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন ডাক্তার পরেশ চন্দ্র পাল।

এ নিয়ে লাইফ জেনারেল হাসপাতাল পরিচালনা পর্ষদের এক পরিচালক মোঃ শাহাবুদ্দীন বলেন, আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল ফরিদগঞ্জে আধুনিক মানের সেবা নিশ্চিত করতে কোটি কোটি টাকা ব্যয় করে অত্যাধুনিক মানের যন্ত্রপাতি এনে আধুনিক মানের হাসপাতাল চালু করা। সে লক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

লাইফ জেনারেল হাসপাতাল পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ পরেশ চন্দ্র পাল এ প্রতিনিধিকে বলেন, রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে আজ থেকে ফরিদগঞ্জে আমাদের স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। এতে আমি আনন্দিত ও গর্ববোধ করছি। তবে ফরিদগঞ্জে অত্যাধুনিক মানের আমাদের এ হাসপাতালে রোগীদের স্বার্থে সকল কার্যক্রম পুরোপুরি বাস্তবায়ন করতে সবার সহযোগিতা চাই।