ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফরিদগঞ্জে যুবক যুবতীর আত্মহত্যা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায় একই দিনে দুই লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। এদের মধ্যে সোমবার সকালে থানা পুলিশ পৌর এলাকার ভাটিয়ালপুর এলাকা থেকে প্রবাসফেরত ও সদ্যবিবাহিত মোক্তার মিয়া (২৮) নামে এক যুবক এবং ওইদিন বিকেলে কাছিয়াড়া গ্রাম থেকে মৌসুমী আক্তার (২২) নামে মাদ্রাসার ফাযিল শ্রেণিতে পড়ুয়া ছাত্রীর লাশ উদ্ধার করে। 

পুলিশ দুটি লাশই পোস্টমর্টেমের জন্যে চাঁদপুর প্রেরণ করেছে। জানা গেছে, মোক্তার মিয়া ফরিদগঞ্জ পৌরসভাধীন ভাটিয়ালপুর গ্রামের মিয়া বাড়ির মৃত আবিদ মিয়ার ছেলে। তিন ভাই ও পাঁচ বোনের মধ্যে সবার ছোট তিনি। পরিবারের লোকজনের দাবি কীটনাশক পানে আত্মহত্যার চেষ্টা করে চার দিন চিকিৎসাধীন থাকার পরে রোববার গভীর রাতে তিনি মারা যান। 

মৃত মোক্তারের ভাই আকবর মিয়া জানান, মোক্তার প্রায় বছরখানেক পূর্বে মালয়েশিয়া থেকে বাড়িতে আসে। মহামারি কোভিড-১৯ শুরু হওয়ায় আর সেখানে যেতে পারেনি। এরই মধ্যে বিগত বছরের ১৬ ডিসেম্বর পার্শ্ববর্তী মধ্য চাঁদপুর গ্রামের কুদ্দুছ হোসেনের মেয়ে ফাহিমাকে বিয়ে করে। স্ত্রী ও মাকে নিয়ে ভাটিয়ালপুর চৌরাস্তার সনি্নকটে নতুন বাড়িতেই বসবাস করতো। এরই মধ্যে গত ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সে কীটনাশক পানে আত্মহত্যার চেষ্টা করে। পরিবারের লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েও পরে ঢাকা প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করে। 

সেখানে সে চিকিৎসাধীন থাকাবস্থায় গত রোববার গভীর রাতে মারা যায়। এরপর সেখান থেকে তার মৃতদেহ নিয়ে আসা হয় তার বাড়িতে। সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানা পুলিশ সোমবার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে চাঁদপুর মর্গে প্রেরণ করে। 

অন্যদিকে মৌসুমী আক্তার পৌর এলাকার পূর্ব বড়ালি গ্রামের গাজী বাড়ির আবুল হোসেন গাজীর মেয়ে ও ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার ফাযিল দ্বিতীয় বর্ষের ছাত্রী। বাড়ি পূর্ব বড়ালি হলেও পিতা ফরিদগঞ্জ বাজারে ব্যবসা করায় সপরিবারে তারা কাছিয়াড়া গ্রামের খলিফা বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো। পরিবারের দাবি মৌসুমী কিছুটা মানসিক সমস্যাগ্রস্ত ছিলো। 

সোমবার সে নিজ ঘরেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন জানান, ঢাকা প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল কর্তৃক প্রদত্ত সার্টিফিকেটে মোস্তফা মিয়ার বিষপানজনিত কারণে মৃত্যুর বিষয়টি উল্লেখ রয়েছে। অন্যদিকে মৌসুমী প্রাথমিকভাবে গলায় ফাঁস দিয়েছে বলে ধারণা করা হচ্ছে। দুটি লাশই উদ্ধার করে ময়না তদন্তের জন্যে চাঁদপুর মর্গে প্রেরণ করা হয়েছে।