ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফরিদপুরে সংঘর্ষ-বাড়িঘর ভাঙচুর, পুলিশসহ আহত ৪০

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২  

ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নে বালিয়া ও ভাবুকদিয়া গ্রামবাসীদের সংঘর্ষে পুলিশজন অন্তত ৪০ জন আহত হয়েছেন। এ সময় গ্রামবাসীদের ঘরবাড়ি ভাঙচুর করে অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।

সালথা থানার ওসি মো. আসিকুজ্জামান জানান, বুধবার সকাল ৬টার দিকে ভাবুকদিয়া গ্রামের হিরু মোল্যার সমর্থকদের সঙ্গে বালিয়া গ্রামের সরোয়ার মাতুব্বারের সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাধে। সকাল ১০টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। এতে পুলিশসহ উভয় দলের অন্তত ৪০ জন আহত হন।

হিরু মোল্যা গট্টি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার রেজাউর রহমান চয়ন মিয়ার সমর্থক ও সরোয়ার মাতুব্বার সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর সমর্থক। 

গত ৪ জানুয়ারি সন্ধ্যায় বালিয়া গ্রামে একটি সভার সিদ্ধান্তকে কেন্দ্র করে তাদের মধ্যে উত্তেজনা চলছিল। রাতেই তাদের মধ্যে ধাওয়া,পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। 

ওসি আসিকুজ্জামান জানান, সংঘর্ষ চলাকালে ভাবুকদিয়া গ্রামের পিকুল মাতুব্বর, বড় বালিয়া গ্রামের ইমরুল, নিটুল, আক্কাস, আবুল, বারিক, জাহিদ ও তারা মাতুব্বরের বাড়িসহ ২০টি বাড়িঘর ভাংচুর করা হয়। পিকুল মাতুব্বরের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। 

আসিকুজ্জামান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের রাবার বুলেট, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উভয়পক্ষের ইটপাটকেলে সাতজন পুলিশ সদস্য আহত হন। এলাকা শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বড় বালিয়া গ্রামের সরো বেগম বলেন, আমি ভিক্ষা করে বাড়িতে ঘর দিয়েছি, সেই ঘর সালথা উপজেলা চেয়ারম্যান ওয়াদুদের হুকুমে তার সমর্থকরা ভাঙচুর করেছেন। আমি এখন কোথায় যাব?

হামলার অভিযোগ অস্বীকার করে সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর বলেন, উপজেলার সব গ্রামেই আমার সমর্থকরা আছে। আমি কাউকে মারামারি করতে বলিনি। আমি গ্রাম্য দলাদলি করি না। সরোয়ার মাতুব্বর ওই এলাকার একজন বড় নেতা। তার সমর্থকদের সঙ্গে প্রতিপক্ষের সংঘর্ষ হয়েছে। সারোয়ার আমার পক্ষের লোক। 

সালথা উপজেলার গট্টি ইউনিয়নে গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

নির্বাচনকে কেন্দ্র করে সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর ও গট্টি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউপি নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খন্দকার রেজাউর রহমান চয়ন মিয়ার সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। নির্বাচনের পরে বিবাদমান এই দুই পক্ষের মধ্যে কয়েক দফা হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।