ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফিটনেস টেস্টে ফেল করলে বাদ পড়বেন সাকিব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ নভেম্বর ২০২০  

করোনা পরবর্তী সময়ে মাঠে ক্রিকেট ফেরানোর প্রথম ধাপে সফল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত মাসে বিসিবি প্রেসিডেন্টস কাপের পর এবার ৫ দলের একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এই টুর্নামেন্টে খেলার আগে সকল ক্রিকেটারের ফিটনেস টেস্ট করা হবে। সেখানে যারা ফেল করবেন আরাই বাদ পড়বেন। এমনকি সাকিবকেও ফিটনেস টেস্টে পাশ করতে হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক হাবিবুল বাশার। 

আগামী ১৫ নভেম্বর শুরু হতে পারে এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। জাতীয় দল, হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা ক্যাম্প ও ফিটনেস ট্রেনিংয়ের প্রক্রিয়াতেই আছেন। তবে এর বাইরে যেসব ক্রিকেটার টি-টোয়েন্টি টুর্নামেন্টের ড্রাফট তালিকায় থাকবেন, তাদের সবাইকেই বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষা দিতে হবে। 

সম্প্রতি নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসানকেও ফিটনেস পরীক্ষা দিতে হবে বলে জানা গেছে। এ ব্যাপারে হাবিবুল বাশার বলেন, 'বিপ টেস্ট সাকিবের জন্য ম্যান্ডেটরি। শুধু ওর জন্যই নয়, যারা দীর্ঘদিন জাতীয় দলের বাইরে ছিলেন বা প্রেসিডেন্ট কাপে ছিলেন না তাদের জন্য এটা নিয়মের অংশ। অবশ্যই তাদের ফিটনেস টেস্ট দিতে হবে। এটা সবার জন্যই প্রযোজ্য।'

আসন্ন এই টুর্নামেন্টে কোনো বিদেশি ক্রিকেটার থাকবে না বলে জাবাব প্রধান নির্বাচক। স্থানীয় কোচরাই প্রতিটি দলের কোচিংয়ের দায়িত্বে থাকবেন। এই টুর্নামেন্ট শেষে জানুয়ারীর শেষ সপ্তাহে মাঠে গড়াতে পারে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট।